লংগদুতে সৎ বাবার বিরুদ্ধে কন্যা শিশুকে ধর্ষণের অপচেষ্টার অভিযোগ

লংগদু প্রতিনিধি:

রাঙামাটির লংগদুতে সৎ বাবার বিরুদ্ধে এগারো বছরের এক শিশু কন্যাকে ধর্ষণের অপচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার মাইনীমুখ ইউনিয়নের পশ্চিম বাইট্টাপাড়া লাকায় এঘটনাটি ঘটেছে।

এই ঘটনার প্রেক্ষিতে ওই কন্যা শিশুর বড় ভাই বাদী হয়ে লংগদু থানায় নারী শিশু নির্যাতন ও ধর্ষণের অপচেষ্টার দায়ে মামলা দায়ের করলে পুলিশ সৎ পিতা আল-আমিন(৩৫)কে আটক করে বৃহস্পতিবার কোর্টে প্রেরণ করেছে।

এদিকে শিশু কন্যাকে ধর্ষণের চেষ্টা ও মানষিক নির্যাতনের কারণে এলকাবাসীর উদ্যোগে বৃহস্পতিবার সকাল এগারটায় পশ্চিম বাইট্টাপাড়া এলাকায় ধর্ষণের চেষ্টাকারীর ফাঁসী দাবি করে মানববন্ধন করেছে।

লংগদু থানা ও এলাকাবাসীর সূত্র জানায়, উপজেলার পশ্চিম বাইট্টাপাড়া এলাকার বাসিন্দা জাফর আলীর পুত্র আল-আমীন(৩৫) তার প্রথম স্ত্রী তিন সন্তানের জননী ফাতেমা বেগমকে রেখে সাত সন্তানের জননী এক বয়স্ক মহিলাকে বিয়ে করে আলাদাভাবে জীবন যাপন করতো। ওই মহিলার সাত সন্তানের মধ্যে দুই মেয়ের বিবাহ হয়েছে দুই ছেলে আলাদা থাকেন বাকী তিন কন্যাকে নিয়ে এক সাথে থাকেন। লম্পট আল আমীন ও তার বয়স্ক স্ত্রী বিভিন্ন সময় ঘরের ভিতর অশালীনভাবে থকতো। এক সময় এই লম্পটের চোখ যায় তার সৎমেয়ে ওই এলাকার নামিজ টিলা আনন্দ স্কুলের ছাত্রী সদ্য সমাপ্ত সমাপনি পরীক্ষার্থীর উপর। সে বিভিন্ন সময় ঘরে একা থাকাকালে ওই শিশু কন্যাকে অশালীন কাজে লিপ্ত হওয়ার জন্য বাধ্য করার অপচেষ্টা করতো। এতে সে রাজী না হলে তাকে বিভিন্নভাবে  ভয় দেখাতো। পিতার এসব কুপ্রস্তাবে রাজী হওয়ার জন্য তার মাও তাকে প্ররোচনা করতো। অনেকদিন ধরে চলা এইসব অপকর্মের কথা ভয়ে এতোদিন চুপ থাকলেও বুধবার আবারো ধর্ষণের চেষ্টা করলে তখন ওই শিশুকন্যা বাধ্য হয়ে তার বড় বোন ও পার্শ্ববর্তী লোকজনকে জানালে তখন ঘটনা জানাজানি হয়। ওই কন্যাশিশুটির বড় ভাই বাদী হয়ে লম্পট আল আমিনের বিরুদ্ধে থানায় নারী, শিশু নির্যাতন (সংশোধন) আইনে মামলা দায়ের করে।

জানা যায়, নিজের সন্তানতুল্য শিশু কন্যাকে ধর্ষণের চেষ্টা করা ও শারিরীক নির্যাতন করেই ক্ষান্ত নয় লম্পট আল আমিন। তাঁর বিরুদ্ধে রয়েছে বিভিন্ন পশু নির্যাতন ও চুরির অভিযোগ। সে এলাকার বিভিন্ন জনের গরু, ছাগল তাঁর ক্ষেতের জায়গায় গেলেই ওই পশুটি ধরে বিভিন্ন রকমে অত্যাচার করতো।

একই এলাকার বাসিন্দা জাহাঙ্গীর আলম জানান, আমার একটি গাভী গরু (সাত মাসের গাব ছিলো) তার ক্ষেতে গেলে সে ওই গাভীটিকে ধরে গরুর পায়খানা ও প্রশ্রাবের রাস্তা দিয়ে গাছ ডুকিয়ে দেয়। সেই গাভীটি গর্ভ নষ্ট হয়ে যাওয়ায় পেটের বাচ্চার হাড় আটকে গাভীটি মরার দশায় আছে। এ ব্যাপারে লংগদু থানায় মামলা দায়ের করা হয়েছে। এই মামলার আইয়ু লংগদু থানার এস আই আশ্রাফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

লংগদু থানার পরিদর্শক (তদন্ত ওসি) মহিউল আলম জানান, আল-আমিনের বিরুদ্ধে ধর্ষনের চেষ্টায় লংগদু থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সংশোধিত) আইনে ও পশু নির্যাতন ও হত্যা সহ মোট দুটি মামলা হয়েছে। এলাকাবাসীর সহযোগিতায় আল-আমীনকে আটক করে কোর্টে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন