আগুনে পুড়ল ক্যাম্প, অক্ষত পবিত্র আল কোরআন

fec-image

কক্সবাজারের উখিয়ার বালুখালীতে রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ আগুনে হাজার হাজার রোহিঙ্গাদের বসতঘর পুড়ে ছাই হয়ে গেলেও অক্ষত অবস্থায় রয়েছে পবিত্র আল কোরআন। ইতোমধ্যে অক্ষত পবিত্র আল কোরআনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপকভাবে ছড়িয়েছে।

সেলিম উল্লাহ্ সেলিম নামের এক ব্যক্তি সেই কোরআনের ছবি দিয়ে পোস্ট করেছে। সেখানে তিনি লিখেছেন,”সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। কিন্তু আল্লাহর পবিত্র কোরআন ঠিকই আছে। হে আল্লাহ আপনি হেফাজতে রাখুন।”

এম ইদ্রিস মাহমুদ নামের একজন ছবিসহ পোস্ট দিয়ে লিখেছেন,”বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগেছে। আলহামদুলিল্লাহ এই দুই পৃষ্ঠা যেহেতু অক্ষত আছে, বাকিটাও অক্ষত রাখবেন আল্লাহ তায়ালা। কারণ মহাগ্রন্থ আল-কোরআনের হেফাজতকারী স্বয়ং আল্লাহ তায়ালা। আল্লাহু আকবার। আমাদের এলাকাতেই পাওয়া গেছে এই পবিত্র পৃষ্ঠাগুলো।”

এছাড়াও আরও অনেককেই বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানা ক্যাপশন লিখে পোস্ট করতে দেখা গেছে।

এর আগে গত সোমবার (২২ মার্চ) বিকাল সাড়ে ৩টার দিকে আগুন লেগে প্রায় রাত ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস ও স্থানীয়রা। বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর একে একে বেশ কয়েকটি রোহিঙ্গা ক্যাম্পে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে আনুমানিক ১৫ হাজারের বেশি বাড়িঘরসহ, মসজিদ, দোকানপাট, হাসপাতাল ও এনজিওর ভবন পুড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। বর্তমানে আগুনে নারী ও শিশুসহ সাতজন নিহত হয়েছে বলে জানাগেছে। আহত হয়েছেন অনেকেই।

তবে এ ঘটনা তদন্ত করতে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (২৩ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত সাতজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বিস্তারিত তদন্ত শেষে জানা যাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =

আরও পড়ুন