‘আঞ্চলিক দল পার্বত্য অঞ্চলের উন্নয়ন ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদল’

fec-image

কাপ্তাই জোনের জোন কমান্ডার লেফটেনেন্ট কর্নেল গাজী মো. মিজানুর হক, পিএসসি বলেছেন,  এলাকার উন্নয়ন যদি চাই তাহলে সন্ত্রাস দমনে সকলের ঐক্যবদ্ধ থাকতে হবে। অস্ত্রধারী সন্ত্রাসী যে হোক না কেন তাদের প্রতিহত করতে হবে। আঞ্চলিক দল পার্বত্য অঞ্চলের উন্নয়ন ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদল, তাদের প্রতিহত করতে হবে।

রাজস্থলী উপজেলায় কাপ্তাই জোন ২৩ ইস্ট বেঙ্গল এর তত্ত্বাবধানে রাজস্থলী সাব জোনের ব্যবস্থাপনায় সোমবার সকাল ৯টায় উপজেলা পরিষদ হল রুমে হেডম্যান ও কারবারি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে  তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ দল মানুষ কে ভাগ করে সমস্যা সৃষ্টি করে। তারা দেশের উন্নয়ন চায় না, তারা চায় দেশকে অন্ধকারে পরিণত করতে। এ দেশ সকলের এ দেশকে কেউ কোন দিন বিচ্ছিন্ন করতে পারবে না। শুধু তাই নয় করোনার সংকটে বাংলাদেশ সেনাবাহিনীর নানা উদ্যােগের কথা উল্লেখ করে দেশের যে কোন ক্রান্তিকালে এই ধারাবাহিকতা বজায় থাকবে বলের মন্তব্য করেন প্রধান অতিথি।

পার্বত্য চট্রগ্রামের শান্তি-শৃঙ্খলা রক্ষাসহ সকল ক্ষেত্রে সকলের সমান ভূমিকা রয়েছে মন্তব্য করে তিনি বলেন, দেশ মাটি ও মানুষের শান্তি রক্ষা সহ অখণ্ডতা রক্ষায় সকলকে এক হয়ে কাজ করতে হবে।

জোন কমান্ডার লেফটেনেন্ট কর্নেল গাজী মো. মিজানুর হক বলেন, চলমান করোনা সংকট উত্তরণে স্বাস্থ্যবিধি মেনে চলা ও জনসেচতনতার বিকল্প নেই। এক সময় পাহাড়ের মানুষ অনেক কষ্টের মধ্য দিয়ে জীবন অতিবাহিত করে আসলেও বর্তমানে সময় ও যুগের বিবর্তনে পাহাড়ের সে দৃশ্যপট এখন পাল্টে গেছে। শুধু তাই নয় প্রতিটি পাহাড়ের মানুষের আত্ম সামাজিক উন্নয়ন ঘটছে। বেড়েছে শিক্ষার গুণগত মান। বর্তমান সরকারের পাশাপাশি পাহাড়ের মানুষের জীবনমান উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্যসহ যে কোন সংকটের পাশে থেকে এ অঞ্চলের জনগোষ্ঠীর সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখতে বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। একই সাথে শান্তি শৃঙ্খলা নিশ্চিত করে জীবনের গতি ফিরাতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে বলেও তিনি মন্তব্য করেন।

রাজস্থলী সাব জোন অধিনায়ক মেজর মনজুর এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবাগত জোন অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ আনোয়ার জাহিদ, পিএসসি, নবাগত অধিনায়ক ২৩ ইস্টবেঙ্গল লেঃ কর্নেল আহাম্মেদ উল্লাহ মজুমদার, পিএসসি, উপজেলা পরিষদ চেয়ারম্যান উবাচ মারমা, সহকারি পুলিশ সুপার রাজস্থলী, চন্দ্রঘোনা সার্কেল মো. আবু ছালেহ, ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা , থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মফজল আহমদ খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পুচিংমং মারমাসহ দুর দুরান্ত থেকে আসা হেডম্যান কার্বারী, মেম্বার চেয়ারম্যান গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।সকলের শান্তি, সমৃদ্ধি এবং এতদঞ্চলের সাম্প্রদায়িক সম্প্রীতি কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + seven =

আরও পড়ুন