“ জেসন রয়ের বিধ্বংসী ইনিংসে সহজ জয় পেয়েছে ইংল্যান্ড।”

আফগানদের উড়িয়ে দিল ইংল্যান্ড

লন্ডনে বিশ্বকাপ পূর্ববর্তী প্রস্তুতি ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে নয় উইকেটে হেরেছে আফগানিস্তান। প্রথমে জফরা আর্চার-জো রুটদের সম্মিলিত বোলিং শক্তি এবং তারপর জেসন রয়ের বিধ্বংসী ইনিংসে সহজ জয় পেয়েছে ইংল্যান্ড।

এদিনে ইংল্যান্ডের বিপক্ষে ৩৮.৪ ওভারে মাত্র ১৬০ রানে অলআউট হয়েছে আফগানিস্তান। আর্চারের পাশাপাশি অনিয়মিত স্পিনার রুটও এদিনে নিয়েছেন তিনটি উইকেট!

অল্প রানের লক্ষ্যে ব্যাট করতে এদিনে শুরু থেকেই আগ্রাসী ভঙ্গিমায় খেলেছে ইংল্যান্ড। দুই ওপেনার জেসন রয় এবং জনি বেয়ারস্টো উদ্বোধনী জুটিতে করেছেন ৭৭ রান।

সাতটি চার ও একটি ছক্কায় ২২ বলে ৩৯ রান করে ফিরে যান বেয়ারস্টো। তিনি ফিরলেও ৪৬ বলে ৮৯* রানের অসাধারণ এক ইনিংসে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন রয়। রয়ের ইনিংসে ছিল ১১ টি চার ও চারটি ছক্কার মার। ৩৭ বলে ২৯* রান করে তাঁকে সঙ্গ দিয়েছেন ম্যাচটিতে বল হাতে আলো ছড়ানো রুট। দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭.৩ ওভার খেলেছে ইংল্যান্ড!

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় ১৭ রানে হজরতউল্লাহ জাজাইয়ের (১১) উইকেট হারায় তাঁরা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে হারাতে দলীয় ৯২ রানের মধ্যে আরও সাতটি উইকেট হারায় আফগানরা।

এরপর মোহাম্মদ নবীর দৃঢ়তায় এগিয়ে যায় আফগানরা। এদিনে ৪২ বলে একটি চার ও তিনটি ছক্কায় ৪৪ রান করে শেষ উইকেট হিসেবে বিদায় নিয়েছেন নবী। ২৭ বলে ৬ রান করে তাঁকে সঙ্গ দিয়েছিলেন আফতাব আলম। নবম উইকেটে এই জুটি যোগ করে ৩৫ রান। শেষ উইকেট জুটিতে নবীর সঙ্গী ছিলেন দাওলাত জাদরান (২০*)।

জাদরান-নবী মিলে তুলেছিলেন ৩৩ রান। এছাড়া টপ অর্ডারে নুর আলি জাদরান ৩০, হাশমতউল্লাহ শহীদি ১৯, আসগর আফগান ১০ ও অধিনায়ক গুলবাদিন নাইব ১৪ রান করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আফগানদের, ইংল্যান্ড, উড়িয়ে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =

আরও পড়ুন