আলীকদমের পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন 

fec-image

“পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ” এর দ্বিতীয় দিন ১৯ ডিসেম্বর আলীকদম উপজেলার তৈন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সম্মুখ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে ও লীন কারিতাস প্রকল্পের সহযোগিতায় বর্ণাঢ্য উদ্বোধন এবং মা ও কিশোরী সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আলীকদম উপজেলা পরিষদের ভাইরাস চেয়ারম্যান মো. কফিল উদ্দিন বিএসসি।

উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের এমওএমসিএইচ ডাঃ বেলাল উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের বিদায়ী চেয়ারম্যান জনাব মো. ফেরদৌস রহমান, আলীকদম উপজেলার লীন প্রকল্পের উপজেলা সমন্বয়ক শৈতিংয়ী ও সেভ দ্য চিলড্রেন মা মণি প্রকল্পের উপজেলা সমন্বয়ক জনাব জিয়াউল হক টিপু।

এছাড়াও উপস্থিত ছিলেন, আলীকদম উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের সকল পরিবার পরিকল্পনা সহকারী, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, পরিবার কল্যাণ পরিদর্শিকা, পরিবার পরিকল্পনা পরিদর্শক, পরিবার কল্যাণ সহকারী ও পেইড পিয়ার ভলান্টিয়ার বৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে তিনি বলেন, সেবা সপ্তাহের সফলতা কামনা করেন এবং তৈন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সেবা গ্রহণ করার জন্য সবাইকে উদাত্ত আহ্বান জানান। অনুষ্ঠানে প্রায় ২৫০ জন মা ও কিশোরী উপস্থিত হন। অনুষ্ঠানে মোট ২০ জন প্রসূতি মাকে চৈক্ষ্যং ইউনিয়নের চেয়ারম্যানের সৌজন্যে পাওয়া কম্বল বিতরণ করা হয়।

এছাড়া ১২০ জনকে হাইজিন কিটস (স্যানিটারী ন্যাপকিন, সাবান, টুথব্রাশ, টুথপেষ্ট, নেইল কাটার) ও নাস্তা লীন প্রকল্পের সহযোগিতায় এবং আলীকদম উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের পক্ষ থেকে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, আয়রন ও ফলিক এসিড বড়ি বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 12 =

আরও পড়ুন