‘আল্লাহু আকবর’ ধ্বনিতে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণ করেন জাপানি চিকিৎসক

fec-image

জাপানি ডা. শুতারো তাকাই একজন প্রাচীন থেরাপি বিশেষজ্ঞ। ‘আল্লাহু আকবর’ ধ্বনি শুনে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি। জাপানের টোকিও শহরের বাসিন্দা এই ডাক্তার। ডা. শুতারো বর্তমানে পাকিস্তানের লাহোর শহরে বসবাস করেন।

জাপানি ডা. শুতারো তাকাই ইসলাম ধর্ম গ্রহণের পরেই নিজের নামও পরিবর্তন করেছেন। ইসলামের চতুর্থ খলিফা আলী ইবনে আবু তালিব (রা.) এর নামের সাথে মিল রেখে ‘আলী’ রেখেছেন তার নাম।

ডা. শুতারো তার প্রাচীন জাপানি থেরাপি কৌশলের মাধ্যমে একজন পেশী ও জয়েন্ট বিশেষজ্ঞ। বর্তমানে পাকিস্তানের লাহোরে বসবাস করছেন তিনি।

দেশটির সংবাদমাধ্যমের সাথে আলাপকালে ডা. শুতারো জানান, তার কাঁধে অসহ্য ব্যথা ছিল। জাপানে তার পাকিস্তানি বন্ধু মাকসুদ তাকে বন্ধু সৈয়দ বাবর বুখারির কথা বলেছিলেন, যিনি আল্লাহু আকবর বলে সুস্থ হয়েছিলেন।

জাপানি ডাক্তার বাবর বুখারির সাথে ফোনে কথা বলেছিলেন। তিনি তাকে পাঁচ মিনিটের জন্য আল্লাহু আকবার বলতে বলেছিলেন। এই প্রক্রিয়া শেষ করার পরেই সাথে সাথে ব্যথা থেকে মুক্ত হোন তিনি।

ডাক্তার আলী ফোনে কথা বলার পরেই পাকিস্তানে চলে আসেন। সৈয়দ বাবর বুখারির সাথে দেখা করেন। এরপরেই ইসলাম গ্রহণ করেন।

ডা. আলী এই চিকিৎসার জন্য একটি বিশেষ ডিভাইসের ব্যবস্থা করেছেন যার নাম দিয়েছেন CS60। ডিভাইসগুলি শরীরের অক্সাইড নির্ণয় করে। এটি পেশি ও শিরায় ঘষলে শরীরের বিভিন্ন অংশের ব্লকেজ খুলে দেয়। তবে ব্যাথা নিরাময়ের আধ্যাত্মিক পদ্ধতি দেখে আশ্চর্য হয়ে যান তিনি।

-এবাউট ইসলাম থেকে সোহেল রানার অনুবাদ

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 11 =

আরও পড়ুন