ইন্টার মায়ামিতে মেসির সঙ্গী হচ্ছেন ডি মারিয়া

fec-image

কোপা আমেরিকার ফাইনাল দিয়ে শুরু, এরপর ফিনালিসিমা ও কাতার বিশ্বকাপের ফাইনাল; আর্জেন্টিনার শিরোপার চক্রপূরণে অ্যানহেল ডি মারিয়ার নামটা ছিল প্রত্যেক জায়গাতেই। তিন উপলকক্ষেই গোল করেছিলেন ডি মারিয়া। ক্লাব ও আন্তর্জাতিক পর্যায়ে সব শিরোপা জেতা শেষ তার। ক্যারিয়ারের শেষটায় আরেকটা চক্রপূরণে নেমেছেন তিনি। ইউরোপে যে ক্লাব দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন সেই বেনফিকায় ফিরে গেছেন তিনি। তবে এবার নতুন মিশনে নামছেন আর্জন্টিনার ইতিহাসের এই অন্যতম সেরা খেলোয়াড়।

গত বছর জুলাইয়ে পর্তুগিজ জায়ান্ট বেনফিকায় যোগ দেন ডি মারিয়া। ইউরোপে এই আর্জেন্টাইনের প্রথম ক্লাব ছিল বেনফিকাই। ২০১০ সালে এখান থেকেই রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে জয়যাত্রা শুরু হয়েছিল ডি মারিয়ার। বেনফিকায় যোগ দেয়ার মধ্য দিয়েই ডি মারিয়ার শেকড়ে ফেরার শুরু।

পর্তুগিজ জায়ান্টদের সঙ্গে এক বছরের চুক্তির শেষের দিকে আছেন ডি মারিয়া। এই জুনেই ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি। নতুন করে আর বেনফিকার সঙ্গে চুক্তি করবেন এমনটা শোনাও যাচ্ছে না। ফলে নতুন করে তার ক্যারিয়ার নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। এরই মধ্যে জানা গেছে চমকপ্রদ তথ্য।

আর্জেন্টিনায় ফিরে যাচ্ছেন ডি মারিয়া। ফিরছেন শৈশবের ক্লাবে। ১৯ বছর আগে পেশাদার ফুটবলার হিসেবে যে রোসারিও সেন্ট্রাল থেকে পথচলা শুরু হয়েছিল, সেখানেই ফিরে যাচ্ছেন ডি মারিয়া। এমন খবরই দিয়েছে পর্তুগিজ সংবাদমাধ্যম ‘অ্যা বোলা’। শুধু তাই নয়, রোসারিও সেন্ট্রালের পর ডি মারিয়া কোথায় যাবেন তাও জানিয়েছে সংবাদমাধ্যমটি। আর সেই খবরেই নড়েচড়ে বসেছে ফুটবলবিশ্ব।

অ্যা বোলার খবর অনুযায়ী, শৈশবের ক্লাব রোসারিও সেন্ট্রালে মাত্র ছয়মাসের জন্য যোগ দেবেন ডি মারিয়া। এরপর মৌসুম শেষ হলে নতুন মৌসুমের শুরুতে ইন্টার মায়ামিতে যোগ দেবেন ডি মারিয়া। সতীর্থ ও বন্ধু মেসির সঙ্গেই ক্যারিয়ারের শেষাংশে খেলতে চান ডি মারিয়া।

সংবাদমাধ্যমটির দাবি, এই গ্রীষ্মেই ডি মারিয়ার স্ত্রী ও সন্তানরা ফ্লোরিডায় থিতু হচ্ছে। এর ফলে তারা সেখানে কাছের বন্ধুদের সঙ্গে থাকার সুযোগ পাবে। এরপর ২০২৫ সালের শুরুতেই ডি মারিয়া সকলের সঙ্গে যোগ দেবেন।

উল্লেখ্য, ইন্টার মায়ামি দলটাও ফ্লোরিডায় এবং সেখানেই মেসি তার স্ত্রী-সন্তানদের নিয়ে বাস করছেন। পর্তুগিজ সংবাদমাধ্যমটির সংবাদ সত্যি হলে এবার তাদেরই প্রতিবেশী হতে চলেছেন ডি মারিয়ারা।

ইন্টার মায়ামির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি আছে মেসির। তবে যতদূর সম্ভব আরও ১২ মাসের জন্য চুক্তি নবায়নের সুযোগটি গ্রহণ করবেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন