ঈদগাঁহে গহীন জঙ্গল থেকে মানুষের মাথার খুলিসহ হাড়গোড় উদ্ধার

fec-image

কক্সবাবাজার সদরের ঈদগাঁহের গহীন জঙ্গল থেকে মাথার খুলিসহ শরীরের বিভিন্ন অঙ্গের হাড়গোড় উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে ঈদগাঁহস্থ ইসলামপুর ইউনিয়নের ভিলেজার পাড়ার পূর্বের গহীন বন থেকে এ হাড়গুলো উদ্ধার করা হয়। এ সময় পাশে পড়ে থাকা শার্ট, লুঙ্গি,স্যান্ডেলও উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকৃত হাড়গুলো কার তা নিয়ে পুলিশ বলছে, ডিএনএ টেস্ট ছাড়া পরিচয় শনাক্ত করা যাবেনা। অপরদিকে ইসলামাবাদ ইউনিয়নের খোদাইবাড়ী এলাকার এক শ্রমিক ৪ মাস আগে নিখোঁজ হয়। স্বজনরা উদ্ধারকৃত শার্ট দেখে তাদের নিখোঁজ হওয়া স্বজন বলে দাবি করলেও তা নিয়ে ধোঁয়াসা রয়েছে বলে জানান পুলিশ ।

উক্ত শ্রমিক নিখোঁজের ঘটনায় তখন পার্বত্য লামা থানায় সাধারণ ডায়রিও করা হয়েছিল বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে ।

ঈদগাঁহ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মোঃ আসাদুজ্জামান জানান, সকালে কাঠুরিয়ার মাধ্যমে সংবাদ পেয়ে এসআই আবু বকর ছিদ্দিকের নেতৃত্বে পুলিশদল সুদূর গহীন জঙ্গলের ভিতর থেকে পড়ে থাকা মানুষের মাথার খুলি, হাঁটুর নিচ হতে গুড়ালি পর্যন্ত পায়ের হাড়, মেরুদণ্ডের দুই টুকরো হাড়ের অংশ উদ্ধার করা হয়৷

পরে সুরহতাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য উদ্ধারকৃত হাড়গুলো সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে পুলিশের দায়িত্বে।

ইনচার্জ মোঃ আসাদুজ্জামান আরো জানান, ডিএনএ টেস্টের পর তার আসল পরিচয় শনাক্ত ও মৃত্যুর কারণ জানা যাবে। মুখের দাবিতে কারো স্বজন বলে শনাক্ত করা যাচ্ছেনা । তবে পুলিশের সাথে যাওয়া নিখোঁজ ব্যক্তির বাবা উদ্ধার করা শার্ট দেখে তা বুকে জড়িয়ে তার ছেলে বলে বার বার আহাজারি করছিল বলে জানান ইনচার্জ।

পরিচয় শনাক্তের পর যদি স্বজনরা মামলা করে তখন অধিকতর তদন্তের মাধ্যমে মৃত্যুর রহস্য উদঘাটনের চেষ্টা করবে পুলিশ। পরিচয় নিশ্চিতের পর কেউ আইনের আশ্রয় নিলে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঈদগাহ, কক্সবাজার, ময়নাদন্ত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =

আরও পড়ুন