উখিয়ার কোটবাজারে ভোক্তাধিকারের অভিযান, ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

fec-image

উখিয়া উপজেলার কোটবাজারে বাজার তদারকি অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (৯ নভেম্বর) উখিয়া উপজেলা প্রশাসনের সার্বিক সহায়তায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজারের সহকারি পরিচালক মোঃ ইমরান হোসাইন।

অভিযানকালে উখিয়া কোর্ট বাজার এলাকার মিস্টিবনকে মূল্য তালিকা না রাখা, নোংরা পরিবেশ, পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকার অপরাধে ১০ হাজার টাকা, আল কাউসার রেস্টুরেন্টকে মূল্য তালিকা না রাখা, নোংরা পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ৩ হাজার টাকা ও শাহ জাকারিয়া হোটেলকে মূল্য তালিকা না রাখা এবং নোংরা পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযানে এস কে ক্যাবল নেটওয়ার্ককে মূল্য তালিকা না রাখা ও অনুমোদনবিহীন ইন্টারনেট ব্যবসা পরিচালনার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।

অভিযানকালে ব্যাবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা ও অনুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়। অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৪ এর এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজারের সহকারি পরিচালক মোঃ ইমরান হোসাইন।

এ ধরনের উখিয়াসহ বিভিন্ন স্টেশনে অসংখ্য অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে বলে অভিযোগ উঠেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 19 =

আরও পড়ুন