উখিয়ায় অবৈধ যানবাহনের বিরুদ্ধে ট্রাফিক পুলিশের অভিযান

fec-image

কক্সবাজারের উখিয়া উপজেলার ব্যস্ততম স্টেশন কোর্টবাজারে অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে ট্রাফিক পুলিশ।

২৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে কোর্ট বাজার স্টেশনে এ অভিযান পরিচালনা করা হয়।

অপ্রাপ্ত বয়স্ক চালক, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত গাড়ি চালক, ফিটনেসবিহীন গাড়ি, টমটম, নসিমন, হেলমেট বিহীন মোটর সাইকেল চালকদের এবং অবৈধ ডাম্পারের বিরুদ্ধে এ অভিযানে নেমেছে ট্রাফিক পুলিশ।

সড়কে যারা হেলমেট বিহীন মোটর সাইকেল চালাচ্ছে তাদেরকে আটক করে প্রাথমিকভাবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নিয়ে হেলমেট পরিধান করিয়ে সতর্ক করে দেওয়া হয়।

প্রথমত তাদের প্রতি সহানুভূতিশীল হতে পুলিশকে দেখা যায়। এরপর থেকে হেলমেট বিহীন কোন চালককে উখিয়া উপজেলায় মোটর সাইকেল চালাতে দেওয়া হবে না বলে কঠোর হুশিয়ারি উচ্চারণ করেন অভিযানিক দল।

এসময় পালংখালীর মো. জামাল উদ্দীনের হেলমেট বিহীন মোটর সাইকেল আটক করার পরে, তার হেলমেট এনে তারপর ছেড়ে দেয়া হয়। ট্রাফিক পুলিশের এ সচেতনতামূলক কর্মকাণ্ডে খুশি হয়ে জামাল উদ্দিন সন্তুষ প্রকাশ করেন এবং এ উদ্যোগকে স্বাগত জানান।

উখিয়ার সার্জেন্ট সুব্রত বলেন, উখিয়া উপজেলায় আগের যে কোনো সময়ের তুলনায় বর্তমান সময়ে ট্রাফিক শৃঙ্খলার অনেক উন্নতি হয়েছে। আমরা অবৈধ ফুটপাত উচ্ছেদ, যত্রতত্র পার্কিং ও অবৈধ যানবাহনের বিরুদ্ধে নিয়মিত অভিযান করে যাচ্ছি।

উখিয়ার পুলিশ সার্জেন্ট মো. আশরাফ জানান, ককক্সবাজার জেলায় সকল ধরনের অবৈধ গাড়ির বিরুদ্ধে আমরা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে কঠোর এবং সোচ্চার। কোন অবস্থাতেই আমরা হেলমেট বিহীন মোটর সাইকেল চালকদের রাস্তায় চলতে দিচ্ছি না। আমরা এই ব্যাপারে সর্বোচ্চ সতর্ক হয়ে কাজ করে যাচ্ছি।

উখিয়ার টিআই মোশাররফ হোসেন বলেন, অবৈধ যানবাহনের বিরুদ্ধে এই অভিযান এখন থেকে চলমান থাকবে। সড়ক দুর্ঘটনা রোধে আমরা আইন প্রয়োগের প্রতি কঠোর হচ্ছি। যে কোন মূল্যে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে আমরা ট্রাফিক বিভাগ বদ্ধ পরিকর।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + twenty =

আরও পড়ুন