উখিয়ায় বন বিভাগের উচ্ছেদ অভিযানে একএকর বনভুমি উদ্ধার

fec-image

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের আওতাধীন লেন্ডাখালের আগা নামক এলাকায় স্থানীয় ভূমিদস্যুরা প্রায় একএকর সরকারি বনভুমির জায়গা দখল করে স্থাপনা নির্মানের অভিযোগ উঠেছে।

খবর পেয়ে উখিয়া রেঞ্জের দায়িত্বপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলমের নেতৃত্বে দোছড়ি বনবিট কর্মকর্তা দুলাল চন্দ্র দে, উয়ালা বনবিট কর্মকর্তা বজলুর রশিদসহ একদল বনকর্মীরা রোববার বিকালে অভিযান চালিয়ে কাটা তারের বেড়ায় বেষ্টিত পিলারসহ ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে।

স্থানীয়রা জানান, দোছড়ি এলাকার মৃত আবু তালেব এর ছেলে এলাকার চিহ্নিত ভূমিদস্যু ফারুক আহম্মদ ও একই এলাকার কবির আহম্মদ প্রকাশ লেন্ডা কবিরের ছেলে এলাকার চিহ্নিত ভূমিদস্যু আমিনের নেতৃত্বে একদল ভূমিদস্যুরা দীর্ঘ দিন ধরে টেকনাফ উপজেলার চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীদের সাথে আঁতাত করে মোটা অংকের টাকার বিনিময়ে বন বিভাগের শতশত একর বনভূমির জায়গা দখল করে স্থানীয় বন বিভাগকে বৃদ্ধাঙ্গুলি ও ক্ষমতার প্রভাব বিস্তার করে বেছা- বিক্রির উৎসব চালিয়ে যাচ্ছে।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম উচ্ছেদ অভিযানের সত্যতা স্বীকার করেন এবং সরকারি বনভুমি দখল ও বেছা-বিক্রির সাথে জড়িতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়ায়, বন বিভাগের, বনভুমি উদ্ধার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × four =

আরও পড়ুন