উখিয়ায় ৪ কোটি ৫০ লাখ টাকার ইয়াবা উদ্ধার

fec-image

কক্সবাজারের উখিয়ায় এক লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। যার আনুমানিক মূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা। মঙ্গলবার (৪ মে) রাত ৮টার দিকে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর বালুখালী বিওপির একটি দল অভিযান চালিয়ে পালংখালী ইউনিয়নের ধামনখালী বেড়ীবাঁধ থেকে এসব ইয়াবা উদ্ধার করে।

কক্সবাজার-৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে গোপনে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করছে এমন সংবাদ পায় বিজিবি। এই সংবাদের ভিত্তিতে বালুখালী বিওপির একটি টহলদল উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ধামনখালী বেড়ীবাঁধ নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। এ সময় ৩/৪ জন চোরাকারবারী সীমান্ত এলাকা হতে বাংলাদেশের দিকে আসতে থাকে এবং বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা বিজিবি টহল দলকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। তৎক্ষণাৎ বিজিবি টহলদল তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারি সম্পদ রক্ষার্থে চোরাকারীরদের লক্ষ্য করে পাল্টা গুলি করলে চোরাকারবারীরা তাদের সাথে থাকা বস্তা দিয়ে মোড়ানো ব্যাগ ফেলে দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরে টহলদল ঘটনাস্থল থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে এক লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, উখিয়ায়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন