উখিয়ায় বিজিবির সাথে “বন্দুকযুদ্ধে” ইয়াবা কারবারি নিহত

fec-image

কক্সবাজারের উখিয়ার উপজেলার সীমান্ত এলাকা পালংখালীতে ৩৪ ব্যাটালিয়ন (বিজিবি)‘র সাথে বন্দুকযুদ্ধে ইয়াবা কারাবারি নিহত হয়।

সোমবার (৯ মার্চ) পালংখালী বিওপির দায়িত্বরত এলাকা রহমতের বিল সাইক্লোন সেন্টার হতে সামান্য দক্ষিণ পূর্ব দিকে নাফনদীর বেড়িবাধ নামক স্থানে সকাল সাড়ে  ৮ টার দিকে বিজিবি টহল চলার সময় মিয়ানমার হতে বাংলাদেশমুখী কিছু অজ্ঞাত লোক দেখতে পেয়ে তাদের পরিচয় জানতে চাইলে তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি করে।

বিজিবিও আত্মরক্ষায় পাল্টা গুলি করে। পরে ইয়াবা কারবারিরা গুলি করেত করতে পালিয়ে যায়।

পরবর্তীতে বিজেবি ঘটনাস্থলে থেকে এক যুবককে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কত্যর্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত ব্যক্তি লেদা রেজিস্টার্ড ক্যাম্পের এ ব্লকের মৃত ইউনুছ আলী মোঃ জুবায়েদ মিয়া (২২) বলে জানা গেছে। সে দীর্ঘদিন ধরে সীমান্ত দিয়ে ইয়াবা পাচারে জড়িত ছিলেন বলে আইনশৃঙ্খলাবাহিনীর কাছে তথ্য রয়েছে।

কক্সবাজার-৩৪ বিজিবির অধিনায়ক লে.কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে এক ইয়াবাকারবারি নিহতের সত্যতা শিকার করে বলেন, এসময় ঘটনাস্থল তল্লাশী করে ২০হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ১টি পাইপ গান, ২টি তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মর্জিনা আকতার মরজু নিহত ইয়াবা কারবারির লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, নিহত, বন্দুকযুদ্ধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন