উদ্বোধনের অপেক্ষায় ফায়ার ব্রিগেড রাজস্থলীতে

fec-image

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার প্রায় ২৮ হাজার জনবসতির জন্য মনোরম পরিবেশ দৃশ্যমান ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন হতে যাচ্ছে। রাজস্থলী উপজেলার ২নং গাইন্দ্যা ইউনিয়নের সেনা ক্যাম্প সংলগ্ন ফায়ার সার্ভিসের নির্মাণ কাজ শেষ হয়েছে। গণপূর্ত বিভাগ থেকে বুঝে নেওয়ার পর ফায়ার ব্রিগেড আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের দিনক্ষণ চুরান্ত করা হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানায়, প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় ও অগ্নিণির্বাপন রক্ষার্থে সাড়া দেশের ন্যায় সর্ব প্রথম রাজস্থলীতে ফায়ার স্টেশন নির্মাণ করছে সরকার। রাঙামাটি ফায়ার ব্রিগেডের পরিচালক জানান, এ ফায়ার সার্ভিস স্টেশন গণপূর্ত অধিদপ্তর খুব সহসা আমাদের কাছে হস্তান্তর করবে। এরপর অনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের পর ফায়ার ব্রিগেড এর যাবতীয় কর্মকাণ্ড শুরু করা হবে। মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সাড়া দেশের যে এলাকায় ফায়ার ব্রিগেড নাই সে এলাকায় নির্মাণ করা হচ্ছে।

উল্লেখ্য যে তিন কোটি সত্তর লক্ষ টাকার বরাদ্দকৃত ফায়ার সার্ভিস নির্মাণ কাজ হাতে নিয়েছেন ঠিকাদার ব্যঙ্গ বিল্ডার্স। প্রায় কাজ সমাপ্তির পথে। আগামী মাসের মাঝামাঝিতে উদ্বোধন হবে বলে গণপূর্ত অধিদপ্তর হতে জানাগেছে। দীর্ঘদিন অজ্ঞাত কারণে ফায়ার ব্রিগেডের কাজ বন্ধ ছিল। সেনাবাহিনী ও প্রশাসনের সহযোগিতায় কাজ শুরু হলে এইটি দৃশ্যমান উন্নয়ন হচ্ছে রাজস্থলীতে। রাজস্থলী উপজেলার সকলের যানমান রক্ষার্থে সরকার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বলে এলাকাবাসী অভিমত প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + seven =

আরও পড়ুন