উৎসবমুখর পরিবেশে চন্দ্রঘোনা ইউপি নির্বাচন সম্পন্ন

fec-image

ভোটার উপস্থিতি এবং কড়া নিরাপত্তার মধ্য চন্দ্রঘোনা ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ জুন) রাঙামাটির কাপ্তাই উপজেলার ১ নম্বর চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় । সকাল ৮টা হতে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে এ ভোট গ্রহণ সম্পন্ন হয়।

ভোটাররা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে শৃঙ্খলাভাবে ভোট প্রদান করে। কেন্দ্রে মহিলা ভোটারের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। ভোট দেয়ার জন্য অসুস্থ, শারীরিক প্রতিবন্ধী, বৃদ্ধ, কোলে শিশুকে নিয়ে মায়েদের ভোট দিতে দেখা যায়। এছাড়া এক অসুস্থ ব্যক্তি চেয়ারে বসা অবস্থায় তার ছেলেরা ভোট দিতে নিয়ে আসতে দেখা যায়।

আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত কাপ্তাই থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত) আকতার হোসেন জানান, কোনরকম অপ্রীতিকর ঘটনা ছাড়া ভোট শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে।

চন্দ্রঘোনা ইউনিয়ন এর বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায়, প্রতিটি কেন্দ্রে ১৭ জন আনসার সদস্য, ৫ জন পুলিশ সদস্য কেন্দ্রে দায়িত্ব পালন করছে। পাশাপাশি পুলিশ ও বিজিবির একাধিক টিম দায়িত্বপালন করেছে।

কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার জানান, এ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়া আচরণবিধীর নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান। তিনি আরোও জানান, অতন্ত সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ ইউনিয়ন চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ২১ জন প্রতিদ্বন্ধীতা করছেন। ইতিমধ্যে ২ জন ইউপি সদস্য বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন।

এই ইউনিয়নে ভোট ভোটার ১০ হাজার ১শ ৬০ জন। তৎমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৪ শত ৮৮ এবং মহিলা ভোটার ৪ হাজার ৬ শত ৭২ জন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন