কক্সবাজারের গ্রামে হঠাৎ চীনা রাষ্ট্রদূত

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

পূর্ব কোনো ঘোষণা ছাড়াই বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বেলা দুইটায় হঠাৎ কক্সবাজারে চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। এসময় তিনি গ্রাম বাংলার মানুষদের সাথে মিশে যান।

কক্সবাজার সদরের ইসলামপুর নতুন অফিস বাজার সংলগ্ন জাফর আলমের বাড়ির উঠানে গিয়ে বসেন তিনি। সেখানে পৌঁছলে এলাকাবাসী চীনের এই রাষ্ট্রদূতকে ফুল দিয়ে বরণ করে নেয়।

এসময় বরই, পেয়ারা ও ডাবের পনি দিয়ে আপ্যায়ন করা হয় বিশ্বের পরাশক্তি দেশের এই রাষ্ট্রদূতকে। সেখানে তিনি নিজের হাতে বেশ কিছু সৌজন্য উপহারও দেন স্থানীয়দের।সেখানে আড্ডা গল্প করে তিনি প্রায় আধা ঘন্টা সময় কাটান।

গ্রাম বাংলার খেটে খাওয়া মানুষের ঘরে চীনের রাষ্ট্রদূত যাওয়া মানে অনেকটা গরীবের ঘরে হাতির পা রাখার মতই অবাক হয়ে যান গ্রামবাসী। খবর পেয়ে তাকে এক পলক দেখতে ছুটে যান এলাকার অসংখ্য নারী পুরুষ। চীনা ভাষা না জানলেও অনেকে ইশারা ইঙ্গিতে,অঙ্গভঙ্গিতে ঝ্যাং জুয়োর সাথে কথা বলতে চেষ্টা করেন।

তবে সঙ্গে থাকা দোভাষী জনগণের মনের ভাষা কিছুটা হলেও বুঝিয়ে দেন। গ্রাম বাংলার মানুষের সৌজন্যতাবোধ দেখে মুগ্ধ হন চীনের এই রাষ্ট্রদূত। আতিথেয়তায় সন্তুষ্ট হন।

এসময় ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম, প্যানেল চেয়ারম্যান নুরুল আলম, ৫ নং ওয়ার্ডের সদস্য আবদুশ শুক্কুর, মাওলানা মনজুর আলম, ব্যবসায়ী নেতা নজরুল ইসলাম, স্থানীয় মুরব্বি (বশিরের পিতা) জাফর আলম, চ্যানেল কক্স এর সম্পাদক মনছুর আলম, আকতার কামালসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 8 =

আরও পড়ুন