কক্সবাজারে ছয়টি খাবার প্রতিষ্ঠানকে জরিমানা

fec-image

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, সংরক্ষণ ও পরিবেশনসহ নানা অভিযোগে কক্সবাজার শহরের লাবণী পয়েন্টের কয়লা রেস্টুরেন্ট ও আরও ৫টি খাবার প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা নগদ অর্থদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া সুলতানার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এসব জরিমানা করা হয়।

জরিমানাপ্রাপ্ত অন্যান্য প্রতিষ্ঠানসমূহ হলো-কলাতলী রোডের কাশফুল রেস্টুরেন্ট, কাশবন রেস্টুরেন্ট, লাইট হাউস এলাকার পউষী বাংলা রেঁস্তোরা এন্ড বিরিয়ানি হাউজ, ইনসানিয়াত রেঁস্তোরা ও আল বোগদাদিয়া রেঁস্তোরা।

অভিযানে প্রসিকিউশনে থাকা নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়িত্বপ্রাপ্ত জেলা স্যানিটারি ইন্সপেক্টর তরুণ বড়ুয়া জানান, খাদ্য মিশ্রণ দ্রব্যের কন্টেইনার এবং ক্লিনিং এজেন্টের কন্টেইনারে লেবেল ট্যাগ না লাগিয়ে রান্না ঘরে সংরক্ষণ, খোলা খাদ্য, রান্না করা খাদ্য ও কাচা মাছ-মাংস একই ফ্রিজে বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ, রান্নাঘরে কাপড় ঝুলিয়ে রাখা, খোলা ডাস্টবিন ও স্যাঁতস্যাঁতে রান্নাঘরের ফ্লোর, রান্না ঘরে খোলা ড্রেন ইত্যাদি কারণে এসব খাবার প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় জরিমানা করা হয়েছে।

আনসার ব্যাটেলিয়নের কর্মকর্তা ও সদস্যবৃন্দ অভিযানে সার্বিক সহযোগিতা করেন বলে জানান স্যানিটারি ইন্সপেক্টর তরুণ বড়ুয়া।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজারে, জরিমানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন