কক্সবাজারে ১,৬০,০০০ পিস বার্মিজ ইয়াবাসহ ১ জন আটক

fec-image

বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়নের অভিযানে ৪,৮০,০০,০০০/- টাকা মূল্যের ১,৬০,০০০ পিস বার্মিজ ইয়াবাসহ ১ জন আসামীকে আটক হয়েছে।

সূত্রজানায় বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ রেজুআমতলী বিওপি’র সদস্যগণ গত ১৯ সেপ্টেম্বর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় ইয়াবা চোরাকারবারী মিয়ানমার হতে বিপুল পরিমাণ ইয়াবা বাংলাদেশে নিয়ে এসে ক্রয়-বিক্রয় করতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে রেজুআমতলী বিওপি’র একটি চৌকস আভিযানিক টহলদল কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৪নং রাজাপালং ইউপি’র ঠান্ডার মিয়ার বাগান পূর্ব দরগারবিল নামক স্থানে গমন করে। পরবর্তীতে রাত আনুমানিক ১০টা ৩০ মিনিটে কতিপয় ইয়াবা চোরাকারবারীদের ইয়াবা ক্রয়-বিক্রয়রত অবস্থায় দেখতে পেয়ে তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় ১ জন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয়। অতঃপর আটককৃত ব্যক্তি মোঃ সাদ্দাম হোসেন (১৮), পিতা-সৈয়দ আলম, গ্রাম-আজুখাইয়া, পোস্ট-বালুখালী, থানা-নাইক্ষ্যংছড়ি এবং জেলা-বান্দরবান এর সাথে থাকা বস্তা তল্লাশী করে ৪,৮০,০০,০০০/- (চার কোটি আশি লক্ষ) টাকা মূল্যের ১,৬০,০০০ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করে।

উক্ত মামলায় পলাতক আসামীরা হলো- মো. সাইফুল ইসলাম (২০), পিতা-আব্দুর রহিম এবং মো. রফিক মিয়া (২৯), পিতা-বদিউর রহমান উভয়ের ঠিকানা গ্রাম-আজুখাইয়া, পোস্ট-বালুখালী, থানা-নাইক্ষ্যংছড়ি এবং জেলা-বান্দরবান। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স’নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাস এর মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি ২০২১ হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদকবিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ১১৩,২৩,২১,৮০০/- (একশত তের কোটি তেইশ লক্ষ একুশ হাজার আটশত) টাকা মূল্যের ৩৭,৭৪,৪০৬ পিস বার্মিজ ইয়াবাসহ ১৭৫ জন আসামি আটক করতে সক্ষম হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =

আরও পড়ুন