কক্সবাজারে ২৮৮ কোটি টাকা ব্যয়ে ৪ লেন সড়ক কাজের উদ্বোধন

fec-image

কক্সবাজার শহরের লাবনী পয়েন্ট থেকে লিংকরোড পর্যন্ত ৮ কিলোমিটার সড়ক ৪ লেন করার কাজ শুরু হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে প্রায় ২৮৮ কোটি টাকা। সড়কটি পূর্বে কলাতলী হয়ে, বাইপাস-নতুন জেলখানা ও বাস টার্মিনাল হয়ে লিংক রোড পর্যন্ত।

কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান শুক্রবার (৮ নভেম্বর) সকাল ১১টার দিকে সড়কটি প্রশস্তকরণের কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। কক্সবাজার সড়ক জনপদ বিভাগ কাজটি আগামী এক বছরের মধ্যে বাস্তবায়ন করবে।

কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা জানান, মাঝখানে ১০ ফুট ডিভাইডার, দু’পাশে ৬ ফুট করে ড্রেনসহ সড়কটি প্রশস্ত হবে মোট ৭১ ফুট। ২৮৮ কোটি টাকা বরাদ্দের মধ্যে প্রায় ৯০ কোটি টাকা জমি অধিগ্রহণের ক্ষতিপূরণ বাবদ জমির মালিকদের প্রদান করা হবে। বাকী অর্থ সড়ক নির্মাণে ব্যয় করা হবে। গত ২২ সেপ্টেম্বর সড়কটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৮ নভেম্বর) কাজ উদ্বোধন করে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেন, সড়কটির নির্মাণ কাজ বাস্তবায়ন হলে কক্সবাজারে পর্যটন ও যোগাযোগ ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হবে। কাজ উদ্বোধনের সময় কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা, সড়ক ও জনপদ বিভাগের উর্ধ্বতন প্রকৌশলীগণ ও কাজের ঠিকাদার নাজমুল হাসান পাখিসহ অনেকেই উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন