কমিউনিটি পুলিশিং-এ অপরাধ প্রবণতা কমছে : রাঙামাটির জেলা প্রশাসক

fec-image

রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেছেন, রাঙ্গামাটিতে কমিউনিটি পুলিশিং সঠিকভাবে পরিচালিত হচ্ছে। যার ফলে জেলার সাম্প্রদায়িকতা সম্প্রীতি বজায় রয়েছে এবং অপরাধ প্রবণতা কমছে। এর কার্যক্রম ছড়িয়ে দিতে পারলে সমাজ থেকে মাদক, ধর্ষণ, দুর্নীতি, বাল্যবিবাহ প্রভৃতি সামাজিক সমস্যা রোধ করে সুস্থ সমাজ গড়ে তুলতে পারবো এবং কমিউনিটি পুলিশিং ব্যবস্থার মাধ্যমে সমাজের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে পারবো।

শনিবার (৩১ অক্টোবর) সকালে জেলা শিল্পকলা একাডেমীর সম্মেলন কক্ষে ‘মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই শ্লোগানকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, পিপিএম (সেবা) এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি নিখিল কুমার চাকমা, সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মহসীন (রানা), প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম প্রমূখ।

সভাপতির বক্তব্যে রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার মোঃ আলমগীর কবির,পিপিএম (সেবা) বলেছেন, জনগণের নিরাপত্তা বিধান ও রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে। পুলিশের এই কাজকে আরও গতিশীল করে জনগণকে দ্রুততার সহিত সেবা প্রদান, জনগন ও পুলিশের মধ্যে পারস্পরিক সম্পর্ক দৃঢ় করার লক্ষ্যে কমিউনিটি পুলিশিং ডে- পালন করা হচ্ছে।

তিনি আরো বলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলার আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে, অতি সম্প্রতি করোনার মহামারীর সময়ে কমিউনিটি পুলিশিং সদস্য ও সর্বস্তরের জনগণের সহায়তায় লকডাউন, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ প্রভৃতি কাজ সুন্দরভাবে পালন করেছে রাঙ্গামাটি পার্বত্য জেলার পুলিশ সদস্যরা।

এর আগে উৎসাহ, উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে ট্রাকযোগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি কার্যালয়ে গিয়ে মিলিত হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত
হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + eleven =

আরও পড়ুন