নাইক্ষ্যংছড়িতে কমিউনিটি পুলিশিং সমাবেশ

fec-image

‘বঙ্গবন্ধুর বাংলাদেশে, পুলিশ আছে জনতার পাশে’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নাইক্ষ্যংছড়িতে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নাইক্ষ্যংছড়ি থানা মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অফিসার ইনচার্জ (ওসি) টানটু সাহার সভাপতিত্ব সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের পুলিশ সুপার তারিকুল ইসলাম, পিপিএম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা, বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যানুওয়ান চাকমা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা আক্তার, বীর মুক্তিযোদ্ধা রাজা মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান মংহ্লা ওয়াই মার্মা, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও দোছড়ি ইউপি চেয়ারম্যান মো. ইমরান, নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান ও কমিউনিটি পুলিশের নতুন সভাপতি নুরুল আবছার ইমন, বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এন্যানিং মার্মা, ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ প্রমুখ।

এছাড়াও বিভিন্ন প্রান্ত থেকে আগত কমিউনিটি পুলিশের সদস্যসহ ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি তারিকুল ইসলাম পিপিএম বলেন, দেশব্যাপী পুলিশিং সেবা জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দিতে গঠিত হয়েছে বিট পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরাম।
সরসারি জনগণের সঙ্গে সম্পৃক্ত থেকে পুলিশিং সেবাকে আরও মানসম্মত এবং স্বচ্ছতার ভিত্তিতে কাজ করার উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি আরও বলেন, কমিউনিটি পুলিশিং হচ্ছে একটি দর্শন। মানুষের মাঝে যেন অপরাধ প্রবণতা না জন্মায়, কমিউনিটি পুলিশিং সে বিষয়ে সর্তকীকরণ করে। কমিউনিটি পুলিশিং অন্যতম সমাজ সহায়ক।

সভায় নাইক্ষ্যংছড়ি উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি নির্বাচিত হন সদর ইউপি চেয়ারম্যান নূরুল আবসার ইমন, সাধারণ সম্পাদক আবদুস ছাত্তার। ২৭ সদস্যের এ কমিটির বাকি অন্তর্ভুক্ত ও পদ বিন্যাস করা হবে আগামী ১ মাসের মধ্যে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন