করোনায় স্বাস্থ্যবিধি মেনে অনাড়ম্বর পরিবেশে মানিকছড়িতে ইউপি’র বাজেট অধিবেশন

fec-image

বৈশ্বিক মহামারী করোনায় বিপর্যস্থ অর্থনীতিতেও জনপ্রতিনিধিরা থেমে নেই। তৃণমূলে জনসেবা নিশ্চিত করতে চলমান লকডাউনেও স্বাস্থ্যবিধি মেনে অনাড়ম্বর পরিবেশে মানিকছড়ি উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদে একযোগে আগামী ২০২১-২০২২ অর্থবছরের বাজেট অধিবেশন সম্পন্ন্ করা হয়েছে।

১নং মানিকছড়ি ইউনিয়ন পরিষদ: ২৫ মে ১নং মানিকছড়ি ইউনিয়ন পরিষদ হল রুমে চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক এর সভাপতিত্বে অনুষ্ঠিত উন্মুক্ত বাজেট অধিবেশন সভায় বিগত দুই অর্থবছর ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ এর আয়-ব্যয় বিবরণী তুলে ধরেন সচিব মো. মোশাররফ হোসেন মজনু। তিনি সভায় উপস্থিত সকলকে বিগত দুই বছরের আয়-ব্যয় ও আগামী বছরের সম্ভাব্য বাজেট উপস্থাপন করেন। এতে দেখা যায়, ২০১৯-২০২০ অর্থবছরে সব মিলিয়ে মোট আয় ১ কোটি ১৪ লক্ষ ১৭ হাজার ৬শত ৫০ টাকা। ব্যয় ১ কোটি ৬০ লক্ষ ৬৪ হাজার ৩শত ৯৩ টাকা। ২০২০-২০২১ অর্থ বছরে আয় ছিল ১ কোটি ৬২ লক্ষ ৭১ হাজার ৪শত ৪৬ টাকা। আর ব্যয় দেখানো হয়েছে ১ কোটি ১২ লক্ষ ৭৯ হাজার ৭শত ৮৯ টাকা।

আগামী ২০২১-২০২২ অর্থ বছরের জন্য সম্ভাব্য আয় ও ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৬৩ লক্ষ ৬০ হাজার টাকা।

এ সময় প্যানেল চেয়ারম্যান ও সদস্য মো. ইদ্রিস ইসলাম বাচ্চু, মো. কামাল হোসেন, মো. সফিকুল ইসলাম, মো. মোশারফ হোসেন ও মনোয়ারা বেগম উপস্থিত ছিলেন।

২নং বাটনাতলী ইউনিয়ন পরিষদ: ২৫ মে ২নং বাটনাতলী ইউনিয়ন পরিষদ হল রুমে চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম মোহন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উন্মুক্ত বাজেট অধিবেশন সভায় বিগত দুই অর্থবছর ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ এর আয়-ব্যয় বিবরণী তুলে ধরেন সচিব মো. আবদুল হাকিম। তিনি সভায় উপস্থিত সকলকে বিগত দুই বছরের আয়-ব্যয় ও আগামী বছরের সম্ভাব্য বাজেট উপস্থাপন করেন। এতে দেখা যায়, ২০১৯-২০২০ অর্থবছরে সব মিলিয়ে মোট আয় ও ব্যয় দেখানো হয়েছে ৩৬ লক্ষ ৩৮ হাজার ৬শ ৩ টাকা। ২০২০-২০২১ অর্থ বছরে আয় ও ব্যয় দেখানো হয়েছে ৬২ লক্ষ টাকা। আগামী ২০২১-২০২২ অর্থ বছরের জন্য সম্ভাব্য আয় ও ব্যয় ধরা হয়েছে ৭০ লক্ষ টাকা।

৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদ: ২৫ মে ৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদ হল রুমে চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উন্মুক্ত বাজেট অধিবেশন সভায় বিগত দুই অর্থবছর ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ এর আয়-ব্যয় বিবরণী তুলে ধরেন সচিব মো. সুমন মিয়া। তিনি সভায় উপস্থিত সকলকে বিগত দুই বছরের আয়-ব্যয় ও আগামী বছরের সম্ভাব্য বাজেট উপস্থাপন করেন। এতে দেখা যায়, ২০১৯-২০২০ অর্থবছরে সব মিলিয়ে মোট আয় ও ব্যয় ৬৩ লক্ষ ৯৫ হাজার ৪শ ৪৬ টাকা। ২০২০-২০২১ অর্থ বছরে আয় ও ব্যয় ৯১ লক্ষ ৩১ হাজার ১শ ৯৬ টাকা। আগামী ২০২১-২০২২ অর্থ বছরের জন্য সম্ভাব্য আয় ও ব্যয় ধরা হয়েছে ৯৫ লক্ষ ৮৫ হাজার টাকা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + four =

আরও পড়ুন