কাপ্তাই পুরোপুরি করোনামুক্ত

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলায় মঙ্গলবার (১ সেপ্টেম্বর) আরও ১ জন করোনা রোগীকে সুস্থ ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ। এর মাধ্যমে কাপ্তাই পুরোপুরি করোমুক্ত হলো।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পারসন ডা: ওমর ফারুক রনি জানান, সুস্থ হওয়া ব্যক্তির মধ্যে একজন হলো কেপিএম এলাকার বাসিন্দা ৫৫ বছর বয়সী এক মহিলা।

তবে উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, রাঙ্গামাটি পিসিআর ল্যাবে কাপ্তাই হতে আরও ৫ জনের রিপোর্ট অপেক্ষমান আছে।
এই নিয়ে কাপ্তাইয়ে মোট সুস্থ ১১২ জন, মোট আক্রান্ত ১১৩। ২ মাস পূর্বে কাপ্তাইয়ে ২ নং রাইখালী ইউনিয়নের পূর্ব কোদালা এলাকার ১ জন নার্স করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য যে, গত ২২ মে কাপ্তাইয়ে প্রথম করোনা রোগী শনাক্তের পর কাপ্তাই উপজেলা প্রশাসন সেনাবাহিনী, পুলিশসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীকে সাথে নিয়ে সামাজিক দুরত্ব নিশ্চিতকরন এবং মুখে মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার জন্য কাপ্তাইয়ে কঠোর অবস্থান গ্রহণ করে।

ইতিমধ্যে কাপ্তাইয়ে করোনা শনাক্ত শতক পার করলেও উপজেলা স্বাস্থ্য বিভাগ এবং প্রশাসনের নানামুখী তৎপরতার ফলে কাপ্তাই করোনা মুক্ত হতে হলো।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, কাপ্তাই করোনা মুক্ত হলেও নতুন করে যেন কেউ করোনা আক্রান্ত না হয় সেই জন্য সকলকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে হবে এবং সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা, রাঙ্গামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × one =

আরও পড়ুন