কাপ্তাই স্পীল ওয়ে সংলগ্ন বিজিবি ও আনসার ক্যাম্পে বন্য হাতির হামলা

fec-image

রাঙামাটির কাপ্তাই পানি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র এলাকার স্পীল ওয়ে সংলগ্ন বিজিবি ও ব্যাটালিয়ন আনসার ক্যাম্পে বন্য হাতির হামলা। আক্রমণে ক্যাম্পের বিভিন্ন মালামাল ও ব্যারাকের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। শনিবার (২৮ আগস্ট) ভোর ৪টায় ১২টি বন্য হাতির দল একযোগে এসে আক্রমন করে। ক্যাম্পের দায়িত্বরত বিজিবির হাবিলদার আব্দুল আজিজ জানান, এইসময় বিজিবি এবং ব্যাটালিয়ন আনসার সদস্যরা প্রান রক্ষায় দৌঁড়ে গিয়ে পার্শ্ববর্তী অন্য ক্যাম্পে সকলে আশ্রয় নেন।

২৪ আনসার ব্যাটালিয়নের সিনিয়র প্লাটুন কমান্ডার নবাব আলী দেওয়ান জানান, শনিবার ভোর রাতে এই হাতির দল আক্রমন করে ক্যাম্পের ব্যাপক ক্ষতি সাধন করে। এবং ক্যাম্পের পানির লাইন ক্ষতিগ্রস্ত করে। এইসময় মশাল জ্বালিয়ে এবং বাজনা বাজিয়ে হাতির দলকে বনে সরাতে তারা ব্যর্থ হয়। ফলে আমরা বিজিবি ও ব্যাটালিয়ন আনসার সদস্যরা অস্ত্র ও গোলাবারুদ নিয়ে স্পীল ওয়ের ওপারে চলে আসি।

ক্যাম্পের ব্যাটালিয়ন আনসার সদস্য রাজু মিয়া দুলাল জানান, চলতি সপ্তাহে আরও ৩ বার হাতির দল ক্যাম্পের আশেপাশে এসে রৌপায়িত গাছের ব্যাপক ক্ষতিসাধন করেছে।

প্রসঙ্গত, কাপ্তাই পানি বিদ্যুৎ উৎপাদন এলাকার স্পীল ওয়ের সুরক্ষার জন্য কাপ্তাই ১৯ বিজিবির ১৪ জন জোয়ান এবং ২৪ আনসার ব্যাটালিয়নের ৩২ জন সদস্য ঐ ক্যাম্পে দায়িত্বপালন করে আসছে।

বর্তমানে ঐ ক্যাম্পে অবস্থানরত ব্যাটালিয়ন সদস্যদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − six =

আরও পড়ুন