ইসলামী মহাসম্মেলনে মাওলানা হাফিজুর রহমান

‘কোরআন ও নবীর আদর্শ ধারণ করে সমাজ পরিবর্তনে যুবকদের দায়িত্ব নিতে হবে’

fec-image

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার স্বেচ্ছাসেবী সামাজিক ও সেবাব্রতী সংগঠন ‘আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থা’র আয়োজনে বিশাল ইসলামি মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) শনিবার বাদ আসর ‘রাণী নিহার দেবি সরকারি উচ্চ বিদ্যালয়’ মাঠে সংস্থার সাধারণ সম্পাদক মাওলানা মহিউদ্দিন বিন সুরুজ এর সঞ্চালনায় ও সংস্থার সভাপতি হাফেজ ক্বারী মুহাম্মদ নাছির উদ্দীন এর সভাপতিত্বে বিশাল ইসলামী মহা সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, জননন্দিত মুফাসসিরে কুরআন, খতীবুল উম্মাহ মাওলানা হাফিজুর রহমান সিদ্দিক (কুয়াকাটা)।

প্রধান বক্তা বলেন, কোরআন-সুন্নাহর আলোকে নবী করিম হযরত মুহাম্মদ (স.)এর জীবন আর্দশ অনুসরণে আল্লাহর কোরআন প্রদর্শিত জ্ঞান অর্জনের মাধ্যমে যুবকদেরকে সমাজ গঠনে দায়িত্ব নিতে হবে। কোরআন চর্চা ও আল্লাহর হুকুম বর্হিভূত সমাজ ব্যবস্থার কারণে পৃথিবীতে আজ অভাব-অনটন, দুর্ভিক্ষ ও মহামারী ছড়িয়ে পড়ছে। একমাত্র আল কোরআন ও নবীর আর্দশ বুকে ধারণ করার মাধ্যমেই সমাজ পরিবর্তন সম্ভব। এ ক্ষেত্রে যুবকদেরকে এগিয়ে আসতে হবে, তাঁদের দায়িত্ব নিতে হবে।

এছাড়া ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও আ. লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন। বিশেষ বক্তা ছিলেন, বালাদেশ মুজাহিদ কমিটি কুমিল্লা দক্ষিণের নায়েবে আমির মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, আল আহনাফ রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান মাওলানা সানাউল্লাহ মাহমুদ, খাগড়াছড়ি ক্বওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা ক্বারী ওসমান গনি, খাগড়াছড়ি মোহাম্মদপুর জামে মসজিদের খতিব মাওলানা দেলোয়ার হোসাইনসহ স্থানীয় ও জেলার শীর্ষ ওলামায়ে কেরাম ও জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সম্মেলনে খাগড়াছড়ির প্রত্যেকটি উপজেলা ও উত্তর চট্টগ্রামের হাটহাজারী, নাজিরহাট,ফটিকছড়ি, ভুজপুর-কাজিরহাট, হেয়াঁকো থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানরা অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 5 =

আরও পড়ুন