ক্ষুদ্র নৃ-গোষ্ঠি শিক্ষার্থীদের মাতৃভাষায় শিক্ষিত করার আহ্বান বৃষ কেতু চাকমার

fec-image

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র ছাত্রীদের মাতৃভাষা শিক্ষায় শিক্ষিত করে তুলতে শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

রোববার (১৩ অক্টোবর) সকালে জেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়ে প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষার্থীদের এগিয়ে নিতে মাতৃভাষার উপর পাঠ্য বই তৈরি করে বিনামূল্যে প্রদান করেছে। শিক্ষার্থীদের মাতৃভাষার উপর পড়ানোর জন্য পরিষদের অর্থায়নে শিক্ষকদেরও প্রশিক্ষণ প্রদান করছি। শিক্ষকরা যদি সঠিক ভাবে তাদের দায়িত্ব পালন করে তাহলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র ছাত্রীরা সঠিক শিক্ষা পাবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত সভায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ সচিবালয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিবের একান্ত সচিব (উপ-সচিব) মোঃ মুস্তাফিজুর রহমান, রাঙ্গামাটি পিটিআই এর সুপারিনটেনডেন্ট মোঃ সারওয়ার হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশলের নির্বাহী প্রকৌশলী অনুপম দে, এলজিইডি রাঙামাটি নির্বাহী প্রকৌশলী মোঃ আবু তালেব চৌধুরীসহ প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাংলাদেশ সচিবালয়, বৃষ কেতু চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 14 =

আরও পড়ুন