খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে দুস্থ ও দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

fec-image

বর্তমানে বৈশ্বিক করোনা মহামারীর কারণে সাধারণ মানুষকে দৈনন্দিন জীবন যাপনে কঠিন পরিস্থিতির মুখোমুখী হতে হচ্ছে। সাধারণ ও নিম্ন আয়ের মানুষের কষ্ট লাঘব করতে খাগড়াছড়ি সেনা রিজিয়ন ইতিমধ্যে বেশকিছু কর্মসূচি হাতে নেয় ও বাস্তবায়ন করে। উল্লেখযোগ্য হলো খাগড়াছড়ি সদরে জনসাধারণের হাত ধোয়ার জন্য ওয়াশিং পয়েন্ট স্থাপন, মাস্ক বিতরণ, স্বল্প মূল্যের বাজার স্থাপন ইত্যাদি।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের সার্বিক উদ্যোগের অংশ হিসেবে দীঘিনালা সেনা জোনও ইতিমধ্যে বেশকিছু কর্মসূচি বাস্তবায়ন করেছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি করা, হোম কোয়ারান্টাইন নিশ্চিত করা, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, গুরুত্বপূর্ণ রাস্তা সমূহ জীবাণু মুক্ত করণ ইত্যাদি। তারই ধারাবাহিকতায় আজ দীঘিনালা সেনা জোন গোষ্ঠী, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণির দরিদ্র ও অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করে। আজকের কর্মসূচিতে দীঘিনালা উপজেলার কবাখালী ইউনিয়নের দক্ষিণ মিলনপুর এলাকার ৪০০ পরিবার এই কর্মসূচির সুফল গ্রহণ করেন।

ধর্ম, বর্ণ নির্বিশেষে এই সহায়তার সুবিধাভোগী হওয়ায় স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সচেতন নাগরিক সমাজ সকলেই এই কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

জনমানুষের স্বার্থে পূর্বের ন্যায় ভবিষ্যতেও খাগড়াছড়ি সেনা রিজিয়ন এই ধরনের মানবিক কার্যক্রম চালিয়ে যাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 2 =

আরও পড়ুন