খাগড়াছড়িতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনকহারে বাড়ছে;৮ দিনে ৩২ জন সনাক্ত

fec-image

খাগড়াছড়িতে আশঙ্কাজনকভাবে বাড়ছে ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা। মাত্র ৮ দিনের ব্যাবধানে খাগড়াছড়ি সদর হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৩২ রোগী। অজয় সাহা নামে এক ডেঙ্গু রোগীকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়েছে। সরকারি হাসপাতালে ডেঙ্গু শনাক্তের কিট সংকটের কারনে ভোগান্তিতে পড়তে হচ্ছে রোগী ও স্বজনদের। যার সুযোগ নিচ্ছে বেসরকারি ক্লিনিক মালিকরা।

এদিকে জেলার অপর ৮টি উপজেলা হাসপাতালগুলোতে ডেঙ্গু শনাক্তের কিট না থাকায় রোগীরা ভিড় করছে সদর হাসপাতালে। ফলে চিকিৎসক সংকটের কারণে বাড়তি রোগীর চাপে হিমশিম খাচ্ছে ডাক্তাররা।

খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার নয়ন ময় ত্রিপুরা জানান, সোমবার রাত পর্যন্ত ৮ দিনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে খাগড়াছড়ি সদর হাসপাতালে ৩২ জন ভর্তি হয়েছে। অজয় সাহা নামে এক রোগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সনাক্তদের মধ্যে ১২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেলে হাসপাতালে চিকিৎসাধীন ১৯ ডেঙ্গু রোগিকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

খাগড়াছড়ি সদর হাসপাতালে ডেঙ্গু শনাক্তের কিট সংকটের কথা স্বীকার করে তিনি বলেন, চিকিৎসক সংকট থাকলেও ডেঙ্গু রোগীদের চিকিৎসা ব্যাহত হচ্ছে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − eleven =

আরও পড়ুন