খাগড়াছড়িতে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

fec-image

খাগড়াছড়িতে নানা আয়োজনে পালিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

দিবসটি উপলক্ষে বুধবার (১৭ মার্চ) সকালে খাগড়াছড়ি টাউন হলের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, প্রতিমন্ত্রী মর্যাদার ভারত প্রত্যাগত শরণার্থী ও অভ্যন্তরীণ উদ্বাস্তু বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস পুলিশ সুপার মো. আব্দুল আজিজ, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাশ ও জেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, গৃহহীন ও দু:স্থ পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর, বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন, সন্ধ্যায় খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে ১০১টি ফানুস উত্তোলন ও বর্ণিল আতশবাজির আয়োজন করা হয়েছে। জেলা পরিষদের উদ্যোগে কেক কাটা হয়।

অন্যদিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ, জেলা আওয়ামী লীগও দোয়া মাহফিল, কেক কাটা ও র‌্যালিসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে পৃথকভাবে দিবসটি পালন করছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, জন্মশতবার্ষিকী, বঙ্গবন্ধু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন