চকরিয়ায় গহীন পাহাড়ে গাঁজা চাষের সন্ধান, আটক ১

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারায় গহীন পাহাড়ের গাঁজা চাষের সন্ধান পেয়েছে র‌্যাব-১৫। পরে অভিযান চালিয়ে দুই হাজার গাঁজার গাছ ও বীজসহ জাকের হোসেন (৪০) নামের এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে সোমবার (৫ সেপ্টেস্বর) বিকালে চকরিয়া থানায় মামলা দায়ের করেছেন।

রবিবার (৪ সেপ্টেস্বর) রাত ৯ টার দিকে পূর্ব কাকারা ৮ নম্বর ওয়ার্ড বাদশার টেক এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। আটক জাকের হোসেন ওই এলাকার জাফর আলমের ছেলে।

র‌্যাব জানায়, জাকের হোসেন মানুষের চোখ ফাঁকি দিতে নিজ বাড়ির পেছনে বিভিন্ন ফলদ গাছের বাগানে প্রথমে গাঁজার বীজ রোপণ করেন, একটু বড় হলে অন্যত্র সরিয়ে নিয়ে আবার রোপণ করেন, এভাবেই তিনি আড়াই একর জমিতে গাঁজা চাষা করছেন। এসব চারা পার্শ্ববর্তী লামা আলিকদমসহ নানা জায়গায় বিক্রিও করেন তিনি।

অভিযানে নেতৃত্ব দেওয়া কক্সবাজার র‌্যাব-১৫ এর কোম্পানি কমান্ডার মোহাম্মদ জামিলুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কাকারা এলাকায় বিশাল এলাকাজুড়ে গাঁজার চাষ ও নার্সারি হচ্ছে। তারই সূত্র ধরে অভিযান পরিচালনা করা হয়।সাধারণ দৃষ্টিতে গাঁদা ফুলগাছ মনে হওয়ায় প্রতিবেশীদের কেউ বুঝতে পারেননি। স্থানীয়রা বলেন, যুবসমাজকে রক্ষা করতে হলে মাদকবিরোধী এসব অভিযান অব্যাহত থাকতে হবে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, র‌্যাব-১৫ একটি টিম অভিযান চালিয়ে গাঁজার গাছ ও বীজসহ এক ব্যক্তিকে আটক করে থানায় প্রেরণ করেছে। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে সোমবার বিকেলে থানায় এজাহার দেয়া হলে তা মামলা হিসেবে রুজু করা হয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গাঁজা, চকরিয়া, চাষের সন্ধান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 2 =

আরও পড়ুন