চকরিয়ায় ভোট কারচুপি ও ফলাফল পরিবর্তন করার প্রতিবাদে নৌকার প্রার্থীর মানববন্ধন

fec-image

নির্বাচন কমিশনের ঘোষিত তপসিল মতে তৃতীয় ধাপে ২৮ নভেম্বর কক্সবাজারের চকরিয়া উপজেলার ভেওলা মানিকচর (বিএমচর) ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বদিউল আলমকে ভোট কারচুপি ও ফলাফল পরিবর্তন করে পরাজিত করার প্রতিবাদে  মানববন্ধন করা হয়েছে।

সোমবার (২৯নভেম্বর) বিকেলে চকরিয়া পৌরশহরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মহাসড়কের দু’পাশে নারী-পুরুষ অংশ নিয়ে ভোট কারচুপি ও ফলাফল পরিবর্তন করে পরাজিত করায় নানা ধরণের লেখা সম্বলিত প্লেকার্ড এবং ব্যানার নিয়ে শ্লোগান, বিক্ষোভ করেন।

এসময় বক্তব্যে রাখতে গিয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বদিউল আলম অভিযোগ করেন, ইউনিয়নে ভোটের ফলাফল স্বাভাবিক ভাবে কেন্দ্রে ঘোষনা করা হয় নাই। বিভিন্ন গড়িমসি করে ৭টি কেন্দ্রের ফলাফল রাত ৮ টায় ঘোষনা করা হলেও ৫ নম্বর ওয়ার্ড বহদ্দার কাটা ইসলামিয়া আরবিয়া মাদ্রাসা ও ৭ নম্বর ওয়ার্ডের বেতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফল রাত সাড়ে ১১টায় কেন্দ্রের মধ্যে ঘোষনা না করে উপজেলায় ফলাফল ঘোষনা করা হয় যা নির্বাচনী আইন পরিপন্থী।

নির্বাচনের দিন নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর কুমার (আর আর আর সি) আমার সাথে সকালে পক্ষপাতদুষ্ট আচরণ করেন। এছাড়াও তিনি বিনা কারণে দুপুর দেড়টার দিকে আমাকে ২ঘন্টা বসিয়ে রেখে জনসম্মুখে হ্যান্ডকাপ পরানোর হুমকি দেন। তাছাড়া প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সামনে ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট অশালিন আচরণ ও হেনস্থা করেন।

তিনি আরও জানান, ভোট কেন্দ্রে ভোট শেষে ৫ ও ৭ নম্বর কেন্দ্রে আমার নির্বাচনী এজেন্টের স্বাক্ষর জোরপূর্বক ভোট গণনার আগেই স্বাক্ষর নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রিজাইডিং কর্মকর্তা। কেন্দ্রের ফলাফলে রাতে সার্বিক ভোটের মাধ্যমে আমাকে ১৩৮ ভোটের ব্যবধান দেখানো হয় যা একটি পাতানো নির্বাচনী ফলাফল বলে দাবী করেন। এ বিষয়ে তিনি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেছেন। পাশাপাশি নির্বাচনে দুই কেন্দ্রের ভোট পুন:গননা এবং বাতিল করে নির্বাচন দেয়ার দাবী জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 17 =

আরও পড়ুন