চকরিয়ায় সরকারি বাজার থেকে অবৈধ দোকান-পাট উচ্ছেদ

fec-image

কক্সবাজারের চকরিয়ায় উপজেলার খুটাখালী ইউনিয়নের বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এক নম্বর খাস খতিয়ানভুক্ত জায়গার উপর নির্মিত বিশ লাখ টাকা মূল্যের অবৈধ বেশ কটি দোকান উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে এসব দোকান উচ্ছেদ করেন।

জানা গেছে, উপজেলার খুটাখালী ইউনিয়নস্থ খুটাখালী বাজারের ভেতরে সরকারি খাস খতিয়ানভুক্ত এক শতক জায়গার উপর স্থানীয় একাধিক দখলবাজ চক্র অবৈধ ভাবে দোকান ও স্থাপনা নির্মাণ করে মাছ ব্যবসা করে আসছিলেন।

সরকারি জায়গাটি অবৈধ দখলে নেয়ার বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের নির্দেশে সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.তানভীর হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ ভাবে গড়ে তোলা মাছ বাজারের এসব অবৈধ দোকান উচ্ছেদ করে দিয়েছেন।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন চকরিয়া থানার উপপরিদর্শক (এস.আই) মহসিন তালুকদার নেতৃত্বে একদল পুলিশ, খুটাখালী বাজার কমিটির সভাপতি মো. শফিউল আলম, ইউপি সদস্য তারেক, ভূমি অফিসের সার্ভেয়ার মো. সাখাওয়াতসহ জনপ্রতিনিধি প্রমুখ।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. তানভীর হোসেন বলেন, খুটাখালী বাজার এলাকায় সরকারি এক নম্বর খাস খতিয়ানভুক্ত এক শতক জায়গা দখল করে একটি দখলবাজ চক্র দোকানঘর নির্মাণ করে দীর্ঘদিন ব্যবসা করে আসছে।

বিষয়টি প্রশাসনের নজরে আসলে মঙ্গলবার সকালে ঘটনাস্থলে পৌঁছে ওই জায়গা দখলমুক্ত করার জন্য অভিযান চালিয়ে গুড়িয়ে দিয়ে দোকান উচ্ছেদ করা হয়।

তিনি বলেন, উচ্ছেদকৃত জায়গাটির বাজার ধর হিসেবে আনুমানিক মূল্য প্রায় ২০লক্ষ টাকা হতে পারে। সরকারি কোন জায়গা কেউ অবৈধ ভাবে দখলে রাখলে তা উচ্ছেদের মাধ্যমে দখলমুক্ত করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − 1 =

আরও পড়ুন