চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

fec-image

পাহাড় ধস এবং পানিতে ডুবে যে সমস্ত বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকরা মারা গেছে তারা কিভাবে মারা গেছে তা দেখার জন্য ক্যাম্প পরিদর্শন করা হয়েছে এবং তাদের নিরাপত্তা এবং দেখভাল করার দায়িত্ব আমাদের। তাই ভবিষ্যতে আর যেন এ ধরনের দুর্ঘটনা না ঘটে সে ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।

বুধবার (২৮ জুলাই) দুপুর ২টায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান (এনডিসি) উখিয়ার ১৭ নাম্বার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন এবং সিআইসিদের মতবিনিময় শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ক্যাম্পের বর্জ্য চাষাবাদের জমি যদি ক্ষতি হয়ে থাকে তাহলে ক্যাম্প প্রশাসনকে তা গুরুত্ব দেওয়ার নির্দেশ দেন।

এসময় কক্সবাজার জেলা প্রশাসক মো.মামুনুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আমিন আল পারভেজ, অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. শামশুদ্দোজ্জা, উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদসহ আইএসসিজি’র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

তাছাড়া বিভাগীয় কমিশনার ক্যাম্পে ভারী বর্ষণে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের ত্রান সহায়তা প্রদান করেন এবং ৮ ডাব্লিউতে অবস্থিত ওয়াচ টাউওয়ারে মাধ্যমে ক্যাম্প পর্যবেক্ষণ করেন।

উল্লেখ্য যে, গত মঙ্গলবার সকালে ভারী বর্ষণে বালুখালী ১০ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পে ৫জন মাটি চাপা পড়ে মারা যায়। একই সময়ে প্রবল পাহাড়ি ঢলে ভেসে গিয়ে ৮ ইস্ট ক্যাম্পে এক শিশু মারা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × three =

আরও পড়ুন