চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সাথে অস্ট্রেলিয়ান হাই কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

fec-image

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন, বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাই কমিশনার মিজ জুলিয়া নিবলেট। মঙ্গলবার (২৬ নভেম্বর) সকালে চেয়ারম্যানের অফিস কক্ষে এ সাক্ষাৎ হয়।

মিজ জুলিয়া নিবলেট সৌজন্য সাক্ষাতে চেয়ারম্যানকে বলেন, অস্ট্রেলিয়া সরকার বাংলাদেশের শিক্ষা উন্নয়নে কাজ করে যাচ্ছে। প্রতিবছর অস্ট্রেলিয়ান সরকার ৭০জন বাংলাদেশী শিক্ষার্থীকে বৃত্তি দিয়ে থাকে। তন্মধ্যে ১০% বৃত্তি বাংলাদেশের আদিবাসী ছাত্র-ছাত্রীদের জন্য বরাদ্দ আছে। বৃত্তি সম্পর্কে স্থানীয় জনগণকে অবহিত করার জন্য তার এ সফর।

চেয়ারম্যান বৃষ কেতু চাকমা হাই কমিশনারকে স্বাগত জানিয়ে বলেন, অস্ট্রেলিয়ান সরকারের এ উদ্যোগ দেশের মানবসম্পদ উন্নয়নে বিরাট ভূমিকা রাখবে। বিগত সময়ে ইউএনডিপির সহযোগিতায় অস্ট্রেলিয়ান সরকারের বৃত্তি নিয়ে এ অঞ্চলের যেসমস্ত ছাত্র-ছাত্রী অস্ট্রেলিয়া থেকে পড়াশুনা করে ডিগ্রি অর্জন করেছে তারা দেশে-বিদেশে নিজেদের অবদান রাখতে সক্ষম হয়েছে। তিনি আশা প্রকাশ করেন, অস্ট্রেলিয়ান সরকার বৃত্তির পাশাপাশি এ অঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়নে এগিয়ে আসবে। একইসঙ্গে তিনি ঘোষণা করেন অস্ট্রেলিয়ান সরকারের বৃত্তি পাওয়ার জন্য রাঙ্গামাটি জেলা থেকে যে সমস্ত প্রার্থী অংশগ্রহণ করবে তাদের IELTS প্রস্তুতিতে পরিষদ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

সাক্ষাতকার অনুষ্ঠানে অস্ট্রেলিয়ান হাই কমিশনের সেকেণ্ড সেক্রেটারি (ইকোনোমিক এন্ড কমার্শিয়াল ডিপ্লোমেসি) ডানকান ম্যাক্কালাহ (Duncan McCullough), প্রোগ্রাম ম্যানেজার এম আই নাহিল এবং পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ ও জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য জেলা পরিষদ, বৃষ কেতু চাকমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =

আরও পড়ুন