টেকনাফে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হল হিন্দুধর্মালম্বীদের দূর্গাপূজা

টেকনাফ প্রতিনিধি:
দূর্গোৎসবের প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে টেকনাফে । ২৩ অক্টোবর শুক্রবার বিকাল সাড়ে ৩ টার দিকে বঙ্গোপসাগরের টেকনাফ উপর বাজার কেন্দ্রীয় বিষ্ণু মন্দির ও সদর ইউনিয়ন ডেইল পাড়া দূর্গা মন্দির, মহেষখালীয়পাড়া ঘাট ও বাহারছড়া শামলাপুর ইউনিয়ন বিষ্ণু মন্দির শামলাপুর ঘাটে এবং হ্নীলা ইউনিয়ন নাটমুরা পাড়া হরি মন্দির নাফনদীতে একযোগে প্রতিমা বিসর্জন দেওয়া হয়েছে।

শনিবার সকালে টেকনাফ হ্নীলা পুরান বাজার কালী মন্দিরের প্রতিমাটি বিসর্জন করা হবে বলে জানা গেছে। তবে বিসর্জনের সময় সাগর ও নদীর পাড়ে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে উৎসব দেখা দিয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও আনসার বাহিনীর উপস্থিত ছিল।

গত সোমবার সন্ধ্যা থেকে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়, পরে সপ্তমী, মহাষ্টমী ও কুমারী পূজা এবং একদিনে মহানবমী ও বিজয়া দশমী শেষে বিকালে সাগর ও নদীতে প্রতিমা বিসর্জন দেওয়া হয়। তবে এক যোগে টেকনাফ কেন্দ্রীয় বিষ্ণু মন্দির ও ডেইল পাড়া দূর্গা মন্দির, হ্নীলা পুরান বাজার কালী মন্দির, নাঠমুরা পাড়া হরি মন্দির, বাহারছড়া শামলাপুর বিষ্ণু মন্দিরের পূজা মন্ডপে দুর্গা দেবী, লক্ষ্মী, সরস্বতী, গণেশ ও কার্তিকের প্রতিমায় পূজার কার্যক্রম চলে।

টেকনাফ পুজা উদযাপন পরিষদ সভাপতি ও ডেইলপাড়া দূর্গা মন্দির সভাপতি সনজিত কুমার শীল জানান, টেকনাফে সুষ্টভাবে মন্দির সমূহে পুজা শেষে প্রতিমা সমূহ বিসর্জন দেওয়া হয়। এবারের পূজা সুষ্টভাবে সম্পন্ন করায় সংশ্লিষ্ট প্রশাসনসহ সকলকে সনাতন ধর্মাবলীদের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =

আরও পড়ুন