টেকনাফে ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

fec-image

সাগরে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা থাকলেও ঠেকানো যাচ্ছেনা জেলেদের। নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গোপসাগরে মাছ ধরায় আজও টেকনাফ উপজেলার বাহার ছড়া কচ্চপিয়া নৌঘাটে বিসিজি আউট পোস্ট বাহারছড়ার সিসি মোহাম্মদ এরশাদের নেতৃত্বে অভিযান পরিচালনা করে ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। যাহার আনুমানিক মূল্য প্রায় ১ লাখ ৫০ হাজার টাকা।

বৃহস্পতিবার (২৫জুন) দুপুর ১২টায় অভিযান চালিয়ে বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া দক্ষিণ নৌকার ঘাটে জব্দকৃত প্রায় ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করে কোস্টগার্ড।

অভিযান প্রসঙ্গে টেকনাফ উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, সরকারি নিষেধাজ্ঞা জেলেদের ৬৫ দিন সাগরের মাছ ধরা থেকে বিরত রাখতে শুরু থেকে উপকূলবর্তী প্রত্যেক এলাকায় মাইকিং ও জেলেদের সঙ্গে উঠান বৈঠক করা হচ্ছে। পাশাপাশি মাছ ধরা বন্ধ রাখতে সরকার টেকনাফ উপজেলার নিবন্ধিত জেলে পরিবারকে চাল বিতরণের কার্যক্রম অব্যাহত রেখেছে।কয়েকদিনের মধ্যে আবারও জেলেদের চাল বিতরণ করা হবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবুল মনসুর বলেন, টানা ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ রাখার জন্য উপজেলা প্রশাসন মাঠ পর্যায়ে কাজ করছে। যারা সরকারি আদেশ অমান্য করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 11 =

আরও পড়ুন