ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত

fec-image

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আগামী ১ জুলাই (সোমবার) থেকে অনুষ্ঠেয় ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত থাকবে। তবে আশা করছি স্থগিত থাকা এক সপ্তাহের বেশি স্থায়ী হবে না। আর শিক্ষকরা পরীক্ষার বিষয়টিকে তাদের আন্দোলনের বাইরে রাখবেন।’

এর আগে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক হিমাদ্রি শেখর চক্রবর্তী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতেও পরীক্ষা স্থগিতের বিষয়ে বলা হয়েছে।

এতে বলা হয়, এর আগে ঘোষিত সময়সূচি অনুযায়ী আগামী ১ জুলাই থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবন ও কার্জনহল পরীক্ষাকেন্দ্রে অনুষ্ঠেয় পরীক্ষাসমূহ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনিবার্য কারণবশত স্থগিত করা হলো।

তবে অধিভুক্ত ও উপাদানকল্প কলেজের পরীক্ষাসমূহ পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী যথারীতি অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে জানিয়ে হিমাদ্রি শেখর চক্রবর্তী বলেন, কলাভবন ও কার্জনহল পরীক্ষাকেন্দ্র পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের অধীন। বাকিগুলো স্ব স্ব অনুষদ, ইনস্টিটিউটের অধীন। যেহেতু সকল শিক্ষক কর্মবিরতিতে তাই এটি বলা যায় সেখানেও পরীক্ষা হবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন