তহবিলে ১২লাখ ১৮হাজার টাকা গচ্ছিত রেখে দায়িত্ব ছাড়লেন বদরখালী ইউপির বিদায়ী চেয়ারম্যান

Chakaria  Picture (U.P) 08-08-2016
চকরিয়া প্রতিনিধি :
চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরে হোছাইন আরিফ নির্বাচিত হওয়ার পর ২০১১ সালের ৩ আগস্ট ৪৩১৯ টাকার তহবিল নিয়ে দায়িত্ব গ্রহন করেছিলেন। ২০১৬ সালের ৭ আগস্ট সেই দায়িত্ব ছাড়লেন ১২ লাখ ১৮ হাজার ৩০ টাকা তহবিলে গচ্ছিত রেখে। বিদায় বেলায় পরিষদে বিপুল পরিমাণ অর্থ গচ্ছিত রেখে ব্যতিক্রমী দৃষ্টান স্থাপন করলেন তিনি। রোববার ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনাড়ম্বর বিদায় অনুষ্ঠানে উপস্থিত ইউনিয়নের সকলস্তরের জনগণের সামনে লিখিত আকারে এই তথ্য তুলে ধরেন বিদায়ী চেয়ারম্যান আরিফ। এরপর ইউপি সচিব রশিদ আহমদের উপস্থিতিতে গচ্ছিত টাকার চারটি ব্যাংক চেক বই ও পরিষদের ১২টি ছাবি তুলে দেন নতুন চেয়ারম্যান খাইরুল বশরের হাতে।

বিদায়ী ইউপি চেয়ারম্যান নুরে হোছাইন আরিফ বলেন, ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে সরকারি সব ধরণের অর্থ উন্নয়ন খাতে খরচ করতে তিনি যথাসম্ভব স্বচ্ছতার চেষ্টা করেছেন। যেই জন্য বিদায় বেলায় তিনি পরবর্তী পরিষদকে ইউনিয়ন পরিষদের নামে বিভিন্ন ব্যাংকে গচ্ছিত ১২লাখ ১৮হাজার ৩০টাকার তহবিল দিতে সক্ষম হয়েছেন। তিনি বলেন, ২০১১সালে নির্বাচিত হওয়ার পর আমি যখন পুর্বের চেয়ারম্যানের কাছ থেকে দায়িত্বভার গ্রহন করি, ওইদিন আমাকে তহবিলে দেয়া হয় মাত্র ৪৩১৯টাকা। অল্প টাকার তহবিল নিয়ে আমি আনুষ্টানিকভাবে পরিষদের কার্যক্রম শুরু করি। এরপর গত পাঁচবছর সরকারের বিভিন্ন বিভাগের দেয়া বরাদ্ধ যথাযথভাবে বন্টনের মাধ্যমে ইউনিয়নে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে যথাসাধ্য চেষ্টা করেছি।

নুরে হোছাইন আরিফ বলেন, ২০১১সালে নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে ২০১৬সাল পর্যন্ত পাঁচবছর যাবত নিজের ব্যক্তিগত উদ্যোগে বদরখালী ইউনিয়নে চালু করা হয় “ইউপি চেয়ারম্যান মেধা বৃত্তি”। এই প্রকল্পের মাধ্যমে ইউনিয়নের শতাধিক স্কুল-মাদরাসার ৫শতবাধিক চর্তুথ ও সপ্তম শ্রেণীর মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা ক্রেষ্ট ও নগদ অর্থ পুরস্কার দেয়া হয়েছে। বৃত্তির মাধ্যমে ইউনিয়নের অজ¯্র দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীর হাতে পুরস্কার বাবত নগদ অর্থ তুলে দেয়ায় নুরে হোছাইন আরিফ বিগত সময়ে মাদার তেরেসা ও শিল্পচার্য্য জয়নুল আবেদিন স্মৃতি সম্মাননায় ভুষিত হয়েছেন।

স্থানীয় সুত্র জানায়, বিদায়ী চেয়ারম্যান নুরে হোছাইন আরিফের পরিবারটি জেলায় আওয়ামীলীগের একটি পরীক্ষিত পরিবার হিসেবে চিহিৃত। পরিবারের সকলেই আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। তাঁরা প্রবীণ আওয়ামীলীগ নেতা আলহাজ আবদুল হান্নান বিএ ইতোপুর্বে বদরখালী ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। একই সাথে তিনি বদরখালী সমবায় ও কৃষি উপনিবেশ সমিতির সভাপতি পদে দীর্ঘ কয়েকবার দায়িত্ব পালন করেন।

জানা গেছে, গত ৭ মে অনুষ্টিত হয়েছে উপজেলার উপকুলীয় ছয় ইউনিয়নের নির্বাচন। ওই নির্বাচনে বদরখালী ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সাবেক মেম্বার খাইরুল বশর। আওয়ামীলীগের নৌকা প্রতীকে নির্বাচন করেও দলের সিদ্বান্ত অমান্যকারী কিছু নেতার বিপরীত ভুমিকার কারনে অল্প ভোটের ব্যবধানে বিজীত হয়েছেন নুরে হোছাইন আরিফ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 6 =

আরও পড়ুন