থানচিতে ডায়রিয়া আক্রান্ত রোগীদের সেনাবাহিনীর চিকিৎসা সহায়তা

fec-image

গত ২১ মে থেকে বান্দরবান থানচি উপজেলার দূর্গম সীমান্তবর্তী বড়মদক ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পাতোয়া ম্রো পাড়া, অংগ্যি খুমী পাড়া ও ঙারেসা মুরতং (নারিচা) পাড়ায় প্রায় অর্ধ শতাধিক লোক ডায়রিয়া আক্রান্ত হয়েছে।

এই সংবাদের ভিত্তিতে বান্দরবান রিজিয়নের অধীনস্থ আলীকদম জোন ও ৫৭ বিজিবি তত্তবধানে ৩টি পাড়ায় পর্যাপ্ত পরিমান ঔষধ, স্যালাইন ও পানি বিশুদ্ধ করণ ট্যাবলেটসহ চিকিৎসক টিম প্রেরণ করা হয়।

পরে বান্দরবান রিজিয়ন সদর দপ্তর এর নির্দেশনায় আলীকদম জোন ও ৫৭ বিজিবি’র মাধ্যমে ৩১ মে ডায়রিয়া আক্রান্ত মানুষের চিকিৎসার জন্য হেলিকপ্টার যোগে মেডিকেল অফিসার এবং বিভিন্ন প্রকার ঔষধ পাঠানো হয়।

এসময় জোন কমান্ডার, আলীকদম জোন, পরিচালক, ৫৭ বিজিবি ও অন্যান্য সামরিক কর্মকর্তা এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্রগ্রামে বসবাসরত সকল ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর যেকোন আপদকালীন সময়ে তাদের পাশে থেকে সর্বাত্মক সহায়তা প্রদান করে আসছে এটি তারই একটি দৃষ্টামতমূলক উদাহরণ। বাংলাদেশ সেনাবাহিনী ভবিষ্যতেও পার্বত্য এলাকার ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীসহ সকল জাতি ও ধর্মের মানুষের পাশে থেকে তাদের জীবনমান উন্নয়ন এবং তাদের যে কোন প্রয়োজনে সর্বদা নিরলসভাবে কাজ করে যাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =

আরও পড়ুন