থানচির নাফাখুম ঝরনায় পর্যটক যাতায়াত বন্ধ

fec-image

বান্দরবানের থানচি উপজেলার নাফাখুম ঝরনায় পর্যটক যাতায়াত বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। গেল ৩ অক্টোবর বান্দরবানের থানচি উপজেলার দুর্গম নাফাঁখুম ঝরনায় গোসল করতে গিয়ে ঢাকার এক পর্যটক মারা যাওয়ার পর থানচি উপজেলা প্রশাসন এ নির্দেশনা প্রদান করে।

৩ অক্টোবর সকালে ঢাকার উত্তরার জহিরুল ইসলামের ছেলে জাকারুল ইসলাম কানন থানচি উপজেলার দুর্গম রেমাক্রি ইউনিয়নের নাফাখুম ঝরনায় বেড়াতে গিয়ে প্রবল স্রোতে ভেসে যায়। পরের দিন তার লাশ উদ্ধার করে বিজিবি, পুলিশ ও স্থানীয় জনসাধারণ। এর আগেও এই ঝরনায় গোসল করতে গিয়ে কয়েকজন পর্যটক মারা যান।

থানচি উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল ইসলাম মৃদুল জানান, বান্দরবানের সাঙ্গু নদীর অববাহিকায় বৃষ্টিপাত হওয়ায় পাহাড়ের ঝরনাগুলো ও ঝরণায় যাওয়ার পথগুলো ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এই সময়ে কয়েকদিন বৃষ্টিপাত অব্যাহত থাকায় উত্তাল হয়ে উঠেছে ঝর্ণার পরিবেশ। পর্যটকদের জন্য এসব ঝরনাগুলো এখন বেশ ঝুঁকিপূর্ণ।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল ইসলাম মৃদুল আরও জানান, আমরা থানচি উপজেলার নাফাখুম ও অন্যান্য ঝর্ণায় আপাতত ভ্রমণে পর্যটকদের নিরুসাহিত করছি তবে পরিস্থিতি স্বাভাবিক হলে আবার নাফাখুম ভ্রমনে পর্যটকদের আমরা অনুমতি প্রদান করবো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন