থান‌চি ও রোয়াংছ‌ড়িতে পর্যটক ভ্রম‌ণে ৩‌দি‌নের নি‌ষেধাজ্ঞা

fec-image

আগামী র‌বিবার (২৬‌ডি‌সেম্বর) আসন্ন ৪ধা‌পের ইউ‌পি নির্বাচন উপল‌ক্ষে অবাধ, সুষ্ঠু ও নির‌পেক্ষ নির্বাচ‌নের ল‌ক্ষ্যে থান‌চি ও রোয়াংছ‌ড়ি‌তে ২৪, ২৫ ও ২৬‌ ডি‌সেম্বর পর্যটক ভ্রম‌নে নি‌ষেধাজ্ঞা দি‌য়ে‌ছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৩‌ডি‌সেম্বর) জেলা প্রশাসন থে‌কে এ তথ‌্য জানা গে‌ছে।

সূ‌ত্রে জানা‌গে‌ছে, আগামী ২৬‌ ডি‌সেম্বর র‌বিবার রোয়াংছ‌ড়ি ও থান‌চি‌তে ৪র্থ ধা‌পের ইউ‌পি নির্বাচন অনু‌ষ্ঠিত হ‌বে। এ দু‌টি উপ‌জেলার ম‌ধ্যে থান‌চি‌তে র‌য়ে‌ছে নাফাখুম, বড় পাথর ও রোয়াংছ‌ড়ি‌তে দেবতাখুমসহ বেশ ক‌য়েক‌টি পর্যটন কেন্দ্র। আর এসব পর্যটন কে‌ন্দ্রে প্রতি‌দিন বেড়া‌তে আ‌সে শতশত পর্যটক। তাই অবাধ, সুষ্ঠু ও নির‌পেক্ষ নির্বাচ‌নের ল‌ক্ষ্যে এ দুই উপ‌জেলায় ৩‌দি‌নের পর্যটক ভ্রম‌নে নি‌ষেধাজ্ঞা দি‌য়ে‌ছে স্থানীয় প্রশাসন।

এ বিষ‌য়ে বান্দরবান অ‌তি‌রিক্ত জেলা ম‌্যা‌জি‌স্ট্রেট (এ‌ডিএম) সুরাইয়া আক্তার সুই‌টি এ তথ‌্য নি‌শ্চি ক‌রে ব‌লেন, আমরা জে‌নে‌ছি নির্বাচ‌নের আ‌গে বি‌ভিন্ন ব‌হিরাগতরা থান‌চির রেমাক্রীর নাফাখুম, ও রোয়াংছ‌ড়ির দেবতাখুমসহ বি‌ভিন্ন পর্যটন স্পট দেখ‌তে আ‌সে। তাই আগামী ২৬‌ ডি‌সেম্বর নির্বাচন‌কে অবাধ সুষ্ঠু ও নির‌পেক্ষ কর‌তে এবং নির্বাচনী স‌হিংসতা এড়া‌তে আগামীকাল শুক্রবার (২৪‌ডি‌সেম্বর) হ‌তে র‌বিবার (২৬‌ডি‌সেম্বর) পর্যন্ত এসব পর্যটন কে‌ন্দ্রে পর্যটকসহ সকল ব‌হিরাগত‌দের ভ্রম‌নে নি‌ষেধাজ্ঞা দেয়া হ‌য়ে‌ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − eight =

আরও পড়ুন