দীঘিনালায় জাতির পিতার ৪৪তম শাহাদাত বার্ষিকী পালন

fec-image

দীঘিনালায় যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ৯টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে শিল্পকলা একাডেমিতে জাতির পিতার প্রতিকৃতি পুষ্পার্ঘ অর্পণ করা হয়। পরে উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা কমান্ডসহ অন্যান্য সংগঠন পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বের করা হয় শোক র‌্যালি। শোক র‌্যালি উপজেলা শিল্পকলা একাডেমি থেকে শুরু হয়ে দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজ চত্বর প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

শোক র‌্যালিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্ল্যাহসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও উপজেলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত শোক সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্ল্যাহ’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেম।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়রসহ সভাপতি মোঃ মাহবুব আলম, দীঘিনালা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. এনামুল হক, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রঞ্জন কুমার চাকমা, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ উত্তম চন্দ্র দেব, দীঘিনালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রজ্ঞান জ্যোতি চাকমা প্রমূখ।

এ সময় শিশু কিশোরদের চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে সনদ ও সার্টিফিকেট বিতরণ করা হয়। শোকসভা শেষে সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে ২১ জনের মাঝে ৪ লক্ষ ৫৮ হাজার টাকা ঋণ বিতরণসহ উপজেলা মৎস অধিদপ্তরের উদ্যোগে বিভিন্ন প্রতিষ্ঠান ভিত্তিক জলাশয়ে ২ শত ৫০ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতির জনক, বঙ্গবন্ধু, শেখ মুজিবুর রহমান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × three =

আরও পড়ুন