আমি কিংবা আমার সংগঠন নির্দিষ্ট কোন রাজনৈতিক দলের দ্বারা পরিচালিত নই

দীর্ঘদিন থেকে আমি কোনো জাতীয় রাজনৈতিক দলের সাথে সক্রিয়ভাবে জড়িত নই- আলকাস আল মামুন

fec-image

পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাস আল মামুন ভুঁইয়া বলেছেন, কেউ কেউ ব্যক্তিগতভাবে আমার বিরুদ্ধে ও অপ-প্রচার চালাচ্ছে যে, আমি কোন বিশেষ রাজনৈতিক দলের এজেন্ডা বাস্তবায়ন করছি। আমি নিশ্চিৎ করে বলছি- এ অভিযোগ ডাহা মিথ্যা ও বিভ্রান্তিমূলক।

দীর্ঘ দিন থেকে আমি কোন জাতীয় রাজনৈতিক দলের সাথে সক্রিয়ভাবে জড়িত নই। আমি পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের প্রতিষ্ঠাতা ও পার্বত্য নাগরিক পরিষদের বর্তমান চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত আছি। আমার উক্ত ঘোষণার পরে আশা করি কুচক্রী মহলের বোধদয় হবে।

পার্বত্য নাগরিক পরিষদের দপ্তর সম্পাদক খলিলুর রহমান স্বাক্ষরিত ও আলকাস আল মামুনের মেইল থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাবী করা হয়, গত ২৭ জুলাই ঢাকার পল্টনে পিকিং গার্ডেন হোটেলের হল রুমে পার্বত্য চট্টগ্রামের বর্তমান প্রেক্ষাপটে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে আলকাস আল মামুন এ কথা বলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে মামুন আরো বলেন, কিছু কুচক্রী মহল সাম্প্রতিক অপপ্রচার চালাচ্ছে যে আমার প্রাণপ্রিয় সংগঠন পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ বাংলাদেশ জামায়াতে ইসলামীর অঙ্গ সংগঠন। আমি নিশ্চিত করে বলছি, আমাদের এই সংগঠন বাংলাদেশ জামায়াতে ইসলামীর অঙ্গ সংগঠন নয়, বাংলাদেশ জামায়াতে ইসলামীই নয় শুধু, আমাদের এ সংগঠন বিএনপি বা বাংলাদেশ আওয়ামী লীগ বা জাতীয় পার্টি বা অন্যান্য কোন জাতীয় রাজনৈতিক দলের সাথে জড়িত নয় বা অঙ্গ সংগঠন ও নয়।

তিনি বলেন, ১৯৯১ সালে প্রতিষ্ঠার পর থেকে বর্তমান সময় পর্যন্ত এই সংগঠনটি পরিচালনা করতে গিয়ে বিভিন্ন মেয়াদে বিভিন্ন রাজনৈতিক মতাদর্শের ছাত্রদের দ্বারা অথবা অরাজনৈতিক ব্যাক্তিবর্গ দ্বারা পরিচালিত হয়ে এসেছে। পিবিসিপি কোন নিদিষ্ট রাজনৈতিক ব্যাক্তি কিংবা দলের অনুগত্য করে না।

কিন্তু অত্যন্ত দুঃখজনক হলেও সত্য, কিছু উপজাতীয় রাষ্ট্রদ্রোহীদের এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে একটি স্বার্থান্নেষী মহল বাঙ্গালীদের আন্দোলনকে নস্যাৎ করার উদ্দেশ্যে কখনো আওয়ামীলীগ, কখনো বিএনপি আবার কখনো জামাত শিবির ট্যাগ দিয়ে মিথ্যে প্রপাগান্ডা ছড়াচ্ছে। আমি কিংবা আমার সংগঠন নির্দিষ্ট কোন রাজনৈতিক দলের দ্বারা পরিচালিত নই।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলকাস আল মামুন ভুঁইয়া, পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =

আরও পড়ুন