দু’জন কেন্দ্রীয় সভাপতি মনোনীত করে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ নাটকীয়তার জন্ম দিল

 

প্রেস বিজ্ঞপ্তি:

রবিবার সকাল ১১টায় চট্টগ্রাম অস্থায়ী কার্যালয়ে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটি, তিন জেলা (খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান) কমিটি, চবি কমিটি, চট্টগ্রাম মহানগর কমিটি এবং বিভিন্ন উপজেলা কমিটির এক যৌথ জরুরী সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন সদ্য বিদায়ী কেন্দ্রীয় সভাপতি মু. শাব্বির আহমদ এবং সভা পরিচালনা করেন সদ্য বিদায়ী কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. সারোয়ার জাহান খান।

১০ জুন, বিকালে ঢাকায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের অস্থায়ী কার্যালয়ে কেন্দ্রীয় উপদেষ্টা কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে আব্দুল মজিদকে প্রথম বছর এবং ইব্রাহিম মনিরকে দ্বিতীয় বছরের জন্য পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি, শাহাদাৎ ফরাজী সাকিবকে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং কাউসার উল্লাহকে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পদে মনোনিত করা হয়।

গঠনতন্ত্র অনুযায়ী শিক্ষাগত যোগ্যতাকে উপেক্ষা করে, তৃণমূল নেতৃবৃন্দের মতামত বিবেচনা না করে, যোগ্য ও গ্রহণযোগ্য প্রার্থী থাকা সত্ত্বেও অযোগ্য, অছাত্র, বিতর্কিত ও বিবাহিত এবং স্বাধীনতা বিরোধী শক্তি জামাত শিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ত দুইজনকে ভিন্ন ভিন্ন মেয়াদে কেন্দ্রীয় সভাপতি হিসাবে মনোনিত করে। এ দুইজনকে সভাপতি করার কোন নিয়ম পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের গঠনতন্ত্রে নেই। তথাপি উপদেষ্টা গঠনতন্ত্র বিরোধী এ হীন সিদ্ধান্ত নিয়ে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদকে হাস্যকর পরিস্থিতির সম্মূখীন করেন।

এমতাবস্থায়,  কেন্দ্রীয় সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য ও নেতৃবৃন্দ উপদেষ্টাগণের অগঠনতান্ত্রিক সিদ্ধান্তের তীব্র নিন্দা জানায় এবং সভাপতি পদে মনোনিত দুইজনকে প্রত্যাখান করার ঘোষণা দেয়। এমনকি, ২০জুন, ২০১৭ তারিখের মধ্যে উপদেষ্টা মন্ডলীদেরকে সভাপতি পদের ব্যাপারে সিদ্ধান্ত পুর্নবিবেচনার অনুরোধ জানায়। নয়তো তারা পার্বত্য বাঙালীর বৃহত্তর স্বার্থে এধরনের হীন সিদ্ধান্তকারীদেরকে অবাঞ্চিত ঘোষণা করা সহ কঠোর কর্সসূচি দিতে বাধ্য হবে বলে উল্লেখ করে।

সভায় আরও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সাহাজল ইসলাম সজল,  খোরশেদ আলম ফিরোজ,  চবির সভাপতি ও সদ্য ঘোষিত কমিটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কাউসার উল্লাহ, সাধারণ সম্পাদক আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক ইখতিয়ার ইমন, চট্টগ্রাম মহানগর সভাপতি মো. আলী, যুগ্ম সম্পাদক মো. সুমন, বান্দরবান জেলা আহ্বায়ক মো. আজিজ,  রাঙ্গামাটির জেলা সভাপতি মু. ইব্রাহিম, সিনিয়র সহ সভাপতি মো. নজরুল ইসলাম, খাগড়াছড়ি জেলার ভারপ্রাপ্ত সভাপতি মো. মাইন উদ্দিন, সাধারণ সম্পাদক এসএম. মাসুম রানা, দপ্তর সম্পাদক মৃদুল বড়ুয়া, দিঘীনালা সভাপতি মো. সাদ্দাম হোসেন, মানিকছড়ি সভাপতি মো. মোকতাদের হোসেন, সাধারণ সম্পাদক মো. সাহাব উদ্দিন প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =

আরও পড়ুন