দূর্গাপুজা উপলক্ষে খাগড়াছড়িতে পুলিশের ধর্মীয় নেতাদের নিয়ে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক সভা

fec-image

দূর্গাপুজা উপলক্ষে খাগড়াছড়ির পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ ধর্মীয় নেতাদের নিয়ে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা করেছেন। তিনি শারদীয় দুর্গাৎসব সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্য দিয়ে পালনে ধর্মীয় নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

শনিবার ( ৯ অক্টোবর) দুপুরে শহরের পুলিশ লাইনে  খাগড়াছড়ি পার্বত্য জেলায় প্রতিটি উপজেলার সব ক’টি পূজা মন্ডপে যাতে  শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করার আহ্বান জানান তিনি।

মতবিনিময় সভায় ধর্মীয় নেতারা ছাড়াও প্রত্যেক উপজেলার পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ, ধর্মীয় নেতা ও পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি ধর্ম মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুসরণ, আযান ও নামাজের সময়টা মাথায় রেখে সকলের সব ধরনের ধর্মীয় রীতি-নীতি অনুসরণের মধ্য দিয়ে সুন্দর ও সু-শৃঙ্খলভাবে ধর্মীয় বৃহত্তর এই উৎসব উদযাপনের উপর গুরুত্বারোপ করেন। যে কোন সমস্যায় সর্বাত্মক সহায়তায় পুলিশ প্রশাসন বদ্ধপরিকর বলে মন্তব্য করে বলেন, শারদীয় দূর্গোৎসব উপলক্ষে পুলিশের তিন স্তরের নিরাপত্তা বেস্টনি থাকবে।

খাগড়াছড়ি জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হেড কোয়াটার এএইচ এম এরশাদ এর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, পূজা উদযাপন কমিটির সভাপতি ও মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী প্রমুখ।

সভায় খাগড়াছড়ি জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ (প্রশাসন ও অপরাধ) মনিরুজ্জামান পিপিএম সেবা, সদর সার্কেল জিনিয়া চাকমা, রামগড় সার্কেল হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী, মাটিরাঙ্গা সার্কেল মো. খোরশেদ আলম, মানিকছড়ি সার্কেল কামরুজ্জামান, সিনিয়র সাংবাদিক তরুন কান্তি ভট্টাচার্য্য, কেন্দ্রীয় মসজিদের পেশ ইমামসহ ৯ উপজেলা নেতৃবৃন্দ ও থানার অফিসাররা অংশ নেন।

সভায় হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় নেতা, মসজিদের ইমাম থেকে শুরু করে খাগড়াছড়ির নয় উপজেলার পুলিশ প্রশাসনের কর্মকর্তারা অংশ নেন।

প্রসঙ্গত,  এবার খাগড়াছড়িতে ৫৫টি মন্ডপে শারদীয় দূর্গোৎসব হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, দূর্গাপুজা, ধর্মীয় নেতা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × three =

আরও পড়ুন