‘ধর্মীয় অনুশাসন মেনে চললে অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব’

fec-image

ধর্মীয় অনুশাসন মেনে চললে সমাজ থেকে সব ধরনের অপরাধ মুক্ত হবে মন্তব্য করে সিনিয়র সহকারী পুলিশ সুপার (মাটিরাঙ্গা সার্কেল) মো. খোরশেদ আলম বলেছেন, নিজের পরিবারকে ঠিক করুন, সন্তানকে সৎ পথে পরিচালিত করুন দেখবেন সব অপরাধ নির্মূল হয়ে গেছে। খুন, গুম, ধর্ষণ, মাদকের মতো অপরাধ মুক্ত সমাজ গড়তে পুলিশকে সহযোগিতার আহ্বান জানান তিনি।

মুজিব বর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রতি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ওপেন হাউজ ডে এবং কমিউনিটি পুলিশিং সংক্রান্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালের দিকে মাটিরাঙ্গা থানা কমপাউন্ডে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. হুমায়ুন মোর্শেদ খান, ভাইস-চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী ও বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইলিয়াছ প্রমুখ।

এসময় মাটিরাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আজাদ হোসেন, তবলছড়ি ফাড়ির ইনচার্জ মো. মনির হোসেন, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন লিটন ও মাটিরাঙ্গা পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মো. শহিদুল ইসলাম সোহাগ ছাড়াও জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনী-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাজের প্রতিটি স্তর থেকে অপরাধ নির্মুলের পাশাপাশি জনসচেতনতা সৃষ্টির আহ্বান জানিয়ে বক্তারা বলেন, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যসহ সর্বস্তরের জনগণের সহায়তায় দ্রুততম সময়ের মধ্যে বিভিন্ন ধরনের চাঞ্চল্যকর অপরাধ তথা খুন,গুম, ধর্ষণ ও মাদকের মতো অপরাদ নির্মুলে পুলিশ কাজ করছে। এসব কমিউনিটি পুলিশের বড় সফলতা। মাটিরাঙ্গায় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও নারী নির্যাতন, বাল্য বিবাহ প্রতিরোধসহ সব প্রকার অপরাধ দমনে পুলিশকে সহযোগিতার আহ্বান জানান বক্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 4 =

আরও পড়ুন