নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য শান্তিচুক্তির রজতজয়ন্তী উদযাপিত

fec-image

নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির রজতজয়ন্তী উদযাপন করেছে ১১ বিজিবি কর্তৃপক্ষ।

শুক্রবার (২ ডিসেম্বর) সকাল ৯টায় এ উপলক্ষ্যে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে চুক্তির ২৫তম বর্ষপূর্তির দিনে শোভাযাত্রা, আলোচনা সভা ও হতদরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। একই সাথে কয়েক’শ ছাত্র-ছাত্রীদের শিক্ষাসামগ্রী বিতরণ ও দুর্গম চাকঢালায় বিনামূল্য চিকিৎসাসেবা ও ঔষুধসামগ্রী বিতরণ করা হয় ।

১১ বিজিবি স্কুল মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি ১১ ব্যাটালিয়নের অধিনায়ক ও জোন কমন্ডার লে. কর্নেল মো. রেজাউল করিম। তিনি বলেন, পার্বত্য জেলার দীর্ঘস্থায়ী সংঘাতের শান্তিপূর্ণ সমাধানের লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ১৯৯৭ সালের আজকের এই দিনে পার্বত্য শান্তিচুক্তি করে জাতিকে একটি সংকটময় পরিস্থিতি থেকে মুক্ত করেন ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাটেলিয়নের উপ অধিনায়ক মেজর মো. মনজুরুল আলম, দোছড়ি ইউপি চেয়ারম্যান মো. ইমরান, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এন্যানিং মার্মা, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবর প্রতিষ্ঠাতা সভাপতি মাঈনুদ্দিন খালেদ, আহবায়ক আব্দুল হামিদ, যুগ্ম আহবায়ক আমিনুল ইসলাম, সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, প্রেসক্লাবের সদস্য হাফিজুল ইসলাম চৌধুরী, সদস্য জয়নাল আবেদীন টুক্কু, সদস্য মো. শাহীন, সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক মাহামুদুল হক বাহাদুর, সদস্য মো. ইউনুছ, সদস্য মো. তৈয়ব উল্লাহ, সদস্য সানজিদা আক্তার রুনা, নাইক্ষ্যংছড়ি থানার প্রতিনিধি এস আই রাকিবুল হাসান, মাস্টার নুরুল বাশার, মাস্টার মো. ওসমান, মাস্টার শফিক, ওমর ফারুক, নাইক্ষ্যংছড়ি ধুংরি হেডম্যান মার্মা পাড়ার কারবারি চাইছিং অংমার্মা প্রমুখ।

এদিকে দিবসটি উপলক্ষে বিকেল সাড়ে ৩টায় ব্যাটালিয়নের মাঠে স্থানীয় নাইক্ষ্যংছড়ি খেলোয়াড় বনাম বিজিবি সম্প্রীতির এক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি, পার্বত্য শান্তিচুক্তি, রজতজয়ন্তী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন