নাইক্ষ্যংছড়ি পর্যটন কেন্দ্র “উপবন লেক্” বন্ধ ঘোষণা

fec-image

করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে নাইক্ষ্যংছড়ি পর্যটনকেন্দ্র ‘উপবন লেক্’ বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার প্রশাসনের পক্ষ থেকে এ সিদ্ধান্ত আসে। এতে জরুরী ভিত্তিক ২০২০-১৭৪ স্মারকে প্রশাসনের পক্ষথেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে জানান, নভেল করোনা ভাইরাস এর সংক্রমণ প্রতিরোধের নিমিত্তে সরকার প্রজ্ঞাপন দ্বারা জনসমাগম নিষিদ্ধ করায় নাইক্ষ্যংছড়ি উপজেলায় পর্যটন কেন্দ্রসমূহে পর্যটক আগমন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরুৎসাহিত করা হয়েছে বলে জানান।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন উপজেলা নিবর্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি। প্রজ্ঞাপন জারির বিষয়টি নিশ্চিত করে সাদিয়া আফরিন বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের নিমিত্তে সরকার প্রজ্ঞাপন দ্বারা জনসমাগম নিষিদ্ধ করায় নাইক্ষ্যংছড়িতেও জরুরী ভিত্তিক সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত উপজেলার সব পর্যটন ও বিনোদন কেন্দ্রে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এ নির্দেশনা যদি কেউ অমান্য করে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সদর উপজেলায় মাইকিং করেছে উপজেলা তথ্য অফিস।

মাইকিংয়ে জানানো হয়, বিশেষ প্রয়োজন ছাড়া যাতে কেউ হাট বাজারে বা জনসমাগম হয় এমন স্থানে না যায়। করোনা নিয়ে কোনো গুজবে কান না দিয়ে সচেতন হতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 9 =

আরও পড়ুন