পানছড়িতে বর্ণাঢ্য আয়োজনে স্বাধীনতার সুর্বণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপন

fec-image

বর্ণাঢ্য আয়োজনে খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়িতে পালিত হয়েছে মহান বিজয় দিবস। এ উপলক্ষে এক দিন আগেই বাহারী সাজে সেজেছিল পানছড়ি উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়, মুক্তিযোদ্ধা স্কয়ার, জিরো মাইলে বঙ্গবন্ধুর প্রতিকৃতি, পানছড়ি থানা ও উপজেলা পরিষদ এলাকা।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠানের সূচনা পর্ব। প্রথমেই পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন। পর্যায়ক্রমে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, পানছড়ি থানা, উপজেলা আ’লীগ সভাপতি মো. আব্দুল মোমিন ও সাধারণ সম্পাদক বিজয় কুমার দেবের নেতৃত্বে আ’লীগ ও সকল সহযোগী সংগঠন, উপজেলা বিএনপি সভাপতি মো. বেলাল হোসেনের নেতৃত্বে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠন, উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটি, পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি, ইউপিডিএফ গণতান্ত্রিক, ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম, যুব রেড ক্রিসেন্ট পানছড়ি ইউনিট, জাতীয় পার্টি, প্রতিবন্ধী কল্যাণ সংঘ, পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়, মরাটিলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়, পানছড়ি মডেল সরকারী উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন।

সকাল ৯টা থেকে পানছড়ি থানা পুলিশ ও আনসার ভিডিপির সাথে কুজকাওয়াজে অংশ নেয় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। কুচকাওয়াজে পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ করেন উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ ও পানছড়ি থানা অফিসার ইনচার্জ আনচারুল করিম।

সকাল ১০টা থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন খেলাধুলা ও পুরস্কার বিতরণ শেষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা ও সম্মননা প্রদান করা হয়। পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের বাঙালী, চাকমা, মারমা, ত্রিপুরা ও সাঁওতাল সম্প্রদায়ের শিক্ষার্থীরা তাদের ঐতিহ্যবাহী পোশাকে এক দৃষ্টিনন্দন ডিসপ্লে দেখিয়ে মাঠ মাতিয়ে তোলেন্ এ সময় হাজারো করতালিতে মাঠ ছিল মুখরিত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × three =

আরও পড়ুন