পার্বত্য শান্তিচুক্তির ২২ বছর পূর্তিতে কাপ্তাই উপজেলা আ’লীগের আনন্দ শোভাযাত্রা

fec-image

ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তির ২২ বছর পূর্তি উপলক্ষে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের আয়োজনে আনন্দ শোভাযাত্রা শেষে আলোচনা সভায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেন, শান্তিচুক্তির ২২ বছর পেরিয়ে গেলেও এখনও পাহাড়ে অবৈধ অস্ত্রের ঝনঝনানি রয়েছে। পাহাড়ে আঞ্চলিক দলগুলো সাধারণ জনগণকে জিম্মি করে চাঁদাবাজ ও সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাচ্ছে, তাই এই সব অবৈধ অস্ত্র প্রত্যাহার ও জমা এবং চাদাঁবাজি বন্ধ না হলে পার্বত্য শান্তিচুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন কখনো সম্ভব না।

নেতৃবৃন্দ আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্যঞ্চলের যে ঐতিহাসিক শান্তিচুক্তি সাক্ষর করেছে তা বিশ্বের ইতিহাসে বিরল। তাই পাহাড়ি-বাঙ্গালীর অবিসংবাদিত নেতা দীপংকর তালুকদারকে সাথে নিয়ে সকলে ঐক্যবদ্ধভাবে শান্তিচুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নসহ পার্বত্যঞ্চলে শান্তি ফিরিয়ে আনবো।

শান্তিচুক্তির ২২ বছর পূর্তি উপলক্ষে সোমবার (২ ডিসেম্বর) সকাল ১০ টায় কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনের আয়োজনে বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রাটি উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার হতে শুরু হয়ে কাপ্তাই সড়ক, বড়ইছড়ি বাজার এবং উপজেলা ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে আলোচনা সভায় মিলিত হন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরীর সভাপতিত্বে এ সময় রাঙামাটি জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মো: হানিফ, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ১ নং চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, সাবেক সহ সভাপতি ৪ নং কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, সাবেক সহ সভাপতি বিদর্শন বড়ুয়াসহ আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠন সমুহের জেলা, উপজেলা এবং ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + sixteen =

আরও পড়ুন